ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ ক্রি‌কে‌টের অবকাঠামোতে মুগ্ধ লঙ্কান কোচ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৮
বাংলাদেশ ক্রি‌কে‌টের অবকাঠামোতে মুগ্ধ লঙ্কান কোচ হাসান তিলকারত্নে। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: লাল সবুজের  ক্রি‌কে‌টের সঙ্গে হাসান তিলকারত্নের সম্পর্কটি বেশ পুরোনো। ৯০'র দশকে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স  ইউনিয়নের হয়ে এদেশের ঘরোয়া  ক্রি‌কে‌টে অংশ নিয়েছেন সাবেক এই লঙ্কান অলরাউন্ডার। 

সেই হাসানই বাংলাদেশে এসেছেন শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হয়ে। লম্বা সময় পর বাংলাদেশে এসে মোটামুটি মুগ্ধ তিনি।

সেটা অন্য কোন কারণে নয়, এদেশের ক্রি‌কে‌টের অবকাঠামো দেখে।

‘আমি মোহামেডান ও ব্রাদার্সের হয়ে খেলেছি। তবে এদেশের ক্রি‌কে‌ট আগের মতো নেই। অনেক বদলেছে। এটা যে কোনো দেশের জন্যই ভাল।  বিষয়টি আমার  ভাল লেগেছে। এখানে ক্রি‌কে‌টের দারুণ পরিবেশ বিরাজ করছে। সব ধরণের সুযোগ সুবিধাই এখানে আছে। আমি  নিশ্চিত তরুণরা এখান থেকে উপকৃত হবে। ’

চলছে ভারত-শ্রীলঙ্কা ফাইনাল।  ছবি: শোয়েব মিথুন

অনূর্ধ্ব-১৯  এশিয়া কাপের চলতি আসরের ফাইনালে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে এই মুহুর্তে ভারতের যুবাদের বিপক্ষে লড়ছে হাসানের শিষ্যরা।

শিরোপা নির্ধারণী ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে  ৩  উইকেটের বিনিময়ে ৩০৪ রানের বড় সংগ্রহ পেয়েছে ভারত।

বাংলাদেশ সময়ঃ ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৮
এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।