ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নেতৃত্ব ফিরে পেলেন ফিঞ্চ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৮
নেতৃত্ব ফিরে পেলেন ফিঞ্চ অ্যারোন ফিঞ্চ। ছবি: সংগৃহীত

বল টেম্পারিংয়ের দায়ে স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারের নিষেধাজ্ঞা অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য বড় ধাক্কা ছিল। সেই ধাক্কা কাটিয়ে উঠতেই একাধিক পরিবর্তন হয় দলটিতে। কোচ-অধিনায়ক পরিবর্তনেও তেমন একটা দিন ফেরেনি অজিদের। টিম পেইন অধিনায়কত্ব পেয়েও তেমন কিছুই করে দেখাতে পারেননি। তাই এবার নতুন অধিনায়কের স্মরণাপন্ন হলো অস্ট্রেলিয়া। 

তবে শুধু টি-টোয়েন্টিতে ফরম্যাটের জন্য। পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য শুক্রবার (০৫ অক্টোবর) জন্য দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

আর এই দল ঘোষণার পাশাপাশি মারকুটে ব্যাটসম্যান অ্যারোন ফিঞ্চের কাঁধে আবারও তুলে দেয়া হয় টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব।

নতুন করে শুরুর পরিকল্পনায় পাকিস্তানের বিপক্ষে দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ ক্রিকেটাররাই। দলে ফেরানো হয়েছে গ্লেন ম্যাক্সওয়েলকে। এছাড়া দলে প্রায় দুই বছর পর টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরছেন অফ স্পিনার নাথান লায়ন। ইনজুরি কাটিয়ে দলে যোগ দিচ্ছেন মারকুটে ব্যাটসম্যান ক্রিস লিন।  

শুধু তাই নয়, সবাইকে অবাক করে দিয়ে দলে রাখা হয়েছে দু’জন সহ-অধিনায়ক।

এর আগেও অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেন ফিঞ্চ। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ১৫টি ম্যাচে নেতৃত্ব দিয়েছন তিনি। এর মধ্যে ৭টি ম্যাচে জয় পান এবং ৮টিতে হারেন। ওয়ানডেতেও ২ ম্যাচে নেতৃত্ব দেন ফিঞ্চ। তবে জয় নেই একটিতেও।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডঃ

অ্যারন ফিঞ্চ, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারে, অ্যাস্টন অ্যাগার, নাথান কোল্টার নাইল, ক্রিস লিন, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, ডি’আরসি শর্ট, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।