bangla news

ফানুস উড়িয়ে মাশরাফির জন্মদিন উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-০৫ ৯:০৮:১৩ পিএম
মাশরাফির জন্মদিনে ফানুস উড়াচ্ছে তার ভক্তরা। ছবি: বাংলানিউজ

মাশরাফির জন্মদিনে ফানুস উড়াচ্ছে তার ভক্তরা। ছবি: বাংলানিউজ

নড়াইল: ৩৬টি ফানুস উড়িয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ফরমেটের সফল অধিনায়ক ও সেরা বাঙালি নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজার জন্মদিন উদযাপন করেছে নড়াইলের মারশাফি ভক্তরা।

শুক্রবার (৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টায় মাশরাফির চিরচেনা খেলার মাঠ নড়াইল সরকারি বালক বিদ্যালয়ের মাঠে এক এক করে ৩৬টি ফানুস উড়িয়ে জন্মদিন উদযাপন করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন- মাশরাফির ছোট বেলার বন্ধুরা, নড়াইল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পদক নিলয় রায় বাধন, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেনসহ মাশরাফি ভক্তরা।

জন্মদিন উপলক্ষে ফানুস উড়ানো দেখতে নড়াইল সরকারি বালক বিদ্যালয়ের মাঠে ভিড় করে শত শত মাশরাফি ভক্ত। ফানুস উড়ানোর সময় আলোকিত হয়ে ওঠে পুরো এলাকা।

উল্লেখ্য ১৯৮৩ সালের ৫ অক্টোবর সকাল ৮টার দিকে নানাবাড়ি নড়াইল শহরের আদালতপুরে মা হামিদা মর্তুজা বলাকা এবং বাবা গোলাম মর্তুজা স্বপনের মুখে হাসি ফুটিয়ে জন্মগ্রহণ করেন মাশরাফি। আজ (৫ অক্টোবর) মাশরাফির জন্মদিন, ৩৫ বছর পার করে ৩৬শে পা রাখলেন এই ক্রিকেট নায়ক। নড়াইলের সবাই তাকে আদর করে ডাকে কৌশিক নামে। 
মাশরাফির জন্মদিনে ফানুস উড়াচ্ছে তার ভক্তরা। ছবি: বাংলানিউজ

এই ৩৫ বছর বয়সেই নিজে বল ও ব্যাট হাতে ক্রিকেট খেলে এবং অধিনায়ক হিসেবে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে বাঙালি জাতি ও বাংলাদেশকে বিশ্বের কাছে পরিচিত করেছেন অনন্যভাবে।
 
নড়াইল শহর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেণি শেষ করে নড়াইল সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন মাশরাফি। নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি পাশ করে ঢাকায় একটি বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি নেন এই তারকা।

২০০৬ সালে নড়াইলের মেয়ে সুমনা হক সুমিকে বিয়ে করেন মাশরাফি। দাম্পত্য জীবনে এক মেয়ে ও এক ছেলে সন্তানের জনক তিনি। 

** কেক কেটে মাশরাফির জন্মদিন উদযাপন করলেন বাল্য বন্ধুরা 

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৮ 
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মাশরাফি বিন মর্তুজা নড়াইল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-05 21:08:13