ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানদের হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৮
আফগানদের হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা আফগানদের হারিয়ে ফাইনালে পা রেখেছে শ্রীলঙ্কার যুবারা-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটুয়েন্টিফোর.কম

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে ২০৯ রানের স্বল্প পুঁজি নিয়েও আফগানদের ৩১ রানে পরাজিত করেছে শ্রীলঙ্কা। এই জয়ে ফাইনালে ভারতের সঙ্গী হলো লঙ্কানরা।

শুক্রবার (৫ অক্টোবর) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। শূন্য রানেই শ্রীলঙ্কার দুই ওপেনারকে ফিরিয়ে শুরুটা ভালোই করে আফগানরা।

কিন্তু ১২৯ বলে ৯ চার আর ৩ ছক্কায় ১১১ রান করে শ্রীলঙ্কার হয়ে প্রায় একাই লড়ে যান মিডল অর্ডার ব্যাটসম্যান নুয়ানিডু ফার্নান্দো। ইনিংসের ঠিক শেষ বলে আফগান বোলার আবদুল রহমানের শিকার হয়ে বিদায় নেন এই ব্যাটসম্যান। ততক্ষণে ৭ উইকেট হারিয়ে ২০৯ রানের স্বল্প পুঁজি সংগ্রহ করেছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার হয়ে ৯ ওভার বল করে ৪২ রানে ৩ উইকেট তুলে নেন আবদুল রহমান। ১টি করে উইকেট পেয়েছেন আজমাতুল্লাহ, কাইস আহমেদ, সামিউল্লাহ, আবিদ মোহাম্মাদি।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৩৫ রান সংগ্রহ করেন রহমতউল্লাহ ও রিয়াজ হোসেন। ৪৪ বলে ১৫ রান করে কালহারা সেনারাথনের বলে নিশান মাদুশকার ক্যাচে পরিণত হন রিয়াজ। এরপর ৭০ বলে ৪৬ রান করা আফগান অধিনায়ক রহমতউল্লাহ আর ইজাজ আহমদের ৪৯ বলে ৩৭ রানের ইনিংস ছাড়া আর কেউ বলার মতো রান করতে পারেন নি। শেষ পর্যন্ত সব উইকেট হারিয়ে ১৭৮ রানেই থামে আফগানদের ইনিংস।

লঙ্কানদের হয়ে ৯.৩ ওভারে ২৪ রান খরচে ৪ উইকেট তুলে নিয়ে আফগানদের ইনিংসের মূল হন্তারক শাশিকা দুলশান। ২টি করে উইকেট পেয়েছেন কালহারা সেনারাথনে ও নাভোদ পারানাভিথানা। বাকি ১ উইকেট দুলিথ ওয়েল্লালাগের।

এই জয়ে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে পা রাখা ভারতের সঙ্গী হলো শ্রীলঙ্কা। আগামী রোববার (৭ অক্টোবর) শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবারের যুব এশিয়া কাপের ফাইনাল।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৮
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।