ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাঙ্গালুরুর নেতৃত্ব হারাচ্ছেন কোহলি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
ব্যাঙ্গালুরুর নেতৃত্ব হারাচ্ছেন কোহলি! কোহলি-ভিলিয়ার্স, নেতৃত্বের পালাবদল/ছবি: সংগৃহীত

টানা ছয় মৌসুম আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) অধিনায়কত্ব করেছেন ভারতীয় জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। জাতীয় দলের হয়ে বহু সাফল্য এনে দিলেও আইপিএলে তার অধিনায়কত্বের সাফল্য এখনও শুন্যের কোঠায়। তাইতো আসন্ন মৌসুমে তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আরসিবি।

প্রতিবারই সবচেয়ে ব্যয়বহুল ও তারকাসমৃদ্ধ দল গড়েও সাফল্যের দেখা পায়নি ব্যাঙ্গালুরু। এজন্য ফ্র্যাঞ্চাইজির অনেক কর্মকর্তা কোহলির নেতৃত্বকেই কারণ হিসেবে তুলে ধরেছেন।

এর আগেও একবার তাকে সরিয়ে দেওয়ার গুঞ্জন শোনা গেলেও তখন সেই খবরের সত্যতা অস্বীকার করেছিলেন ফ্র্যাঞ্চাইজির কর্তারা। তবে এবারের পরিস্থিতি ভিন্ন। কোচ পরিবর্তনের পর নেতৃত্বেও পরিবর্তন আনতে চাইছে দলটি।

আইপিএলে ব্যাটসম্যান কোহলির পারফরম্যান্স নিয়ে কোনো প্রশ্ন তোলার সুযোগ নেই। কিন্তু অধিনায়ক কোহলি এখন পর্যন্ত কোনো শিরোপা এনে দিতে ব্যর্থ। এখন প্রশ্ন হচ্ছে, তার বদলে কাকে দায়িত্ব দেওয়া হবে? ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হচ্ছে, কোহলিকে সরিয়ে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের কাঁধে দায়িত্ব সপে দিতে চলেছে ব্যাঙ্গালুরু।

চলতি বছরের মে মাসে জাতীয় দলের হয়ে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ভিলিয়ার্স। অবসরের কিছুদিন পরেই আইপিএল, পাকিস্তান প্রিমিয়ার লিগ ও নিজ দেশের ঘরোয়া লিগে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্তের কথা জানান তিনি। এবার তো আইপিএলে আবার তাকে আবার নেতৃত্বের ভূমিকাতেই দেখা যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

এদিকে আসন্ন মৌসুমকে সামনে রেখে কোচের দায়িত্বে পরিবর্তন এনেছে ব্যাঙ্গালুরু। সাবেক কিউই অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরিকে সরিয়ে কোচের দায়িত্বে আনা হয়েছে সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান ও ভারতের বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কারস্টেনকে।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।