ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব! সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

আঙুলের ইনজুরি নিয়েই সাকিব আল হাসান যোগ দেন এশিয়া কাপে। কিন্তু শেষ পর্যন্ত ব্যথার তীব্রতা বেড়ে যাওয়ায় টুর্নামেন্টের মাঝ পথেই ফিরতে হয় দেশে। সে সময়ই যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা থাকলেও ব্যথা বেড়ে যাওয়ায় ভর্তি হন রাজধানীর অ্যাপোলো হাসপাতালে। সেখানে চিকিৎসকরা সাকিবের আঙুল থেকে প্রায় ৭০ মিলিগ্রাম পুঁজ বের করেন।

গেল মঙ্গলবার (২ অক্টোবর) দ্বিতীয় দফায় আবারও তার আঙুল থেকে পুঁজ বের করা হয়। চিকিৎসকরা জানিয়ে দেন কমপক্ষে ১ মাসের আগে চূড়ান্ত অস্ত্রোপচার সম্ভব নয় সাকিবের আঙুলের।

তবে অস্ত্রোপচার নয় বলতে গেলে উন্নত পরামর্শের জন্যই চোটগ্রস্ত হাতের অবস্থা জানাতে ও এর বর্তমান অবস্থা বুঝতে অস্ট্রেলিয়ার মেলবোর্ন যাচ্ছেন সাকিব।  

বিশেষজ্ঞ চিকিৎসক ডা. গ্রেগ হয়ের পরামর্শ নিতেই মূলত সাকিবের সেখানে যাওয়া। শুক্রবার দেশ ছাড়তে পারেন সাকিব এমন তথ্য জানিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমরা একটা রিভিউর জন্য সাকিবকে অস্ট্রেলিয়ায় পাঠাচ্ছি। শুক্রবার হয়তো সে যাবে। সেখানে যাওয়ার পর আসলে বিস্তারিত জানানো যাবে। আশা করছি, এক মাসের মতো সময় লাগবে ইনজুরি সারতে। এরপর চিকিৎসকরা যদি মনে করেন, অস্ত্রোপচারের দরকার, সে ক্ষেত্রে আমরা পরবর্তীতে সিদ্ধান্ত নেব। ’

দ্বিতীয় দফায় পুঁজ বের করার সাকিবের জন্য ভালো হয়েছে বলে মনে করেন বিসিবি চিকিৎসক। তার মতে, অবস্থা উন্নতির দিকে রয়েছে। বলেন, ‘দুই-চার দিনের ব্যবধানে সাকিবের আঙুল থেকে দুইবার লিকুইড সরানো হয়েছে। গতকাল শেষবারের মতো করা হয়েছে। ওর অবস্থা উন্নতির দিকে। ব্যথা অনেকটাই কমে এসেছে। ’

এশিয়া কাপের পর সুবিধামতো সময়ে সাকিবের হাতের অস্ত্রোপচারের কথা থাকলেও সুপার ফোরে শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে হঠাৎ করেই ফুলে যায় সাকিবের আঙুল। সেদিনই দেশে ফেরেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। আঙুলে সংক্রমণের কারণে পিছিয়ে যায় সাকিবের পূর্ব নির্ধারিত অস্ত্রোপচারের পরিকল্পনা। আর সংক্রমণ না শুকান পর্যন্ত অস্ত্রোপচার করা যাবে না বলেই জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৮
এমকএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।