ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ড বোর্ড পরিচালকের পদ ছাড়লেন স্ট্রাউস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
ইংল্যান্ড বোর্ড পরিচালকের পদ ছাড়লেন স্ট্রাউস অ্যান্ডু স্ট্রাউস। ছবি: সংগৃহীত

ক্যারিয়ার এবং কাজ দুটোতেই সফলতার স্বাক্ষর। ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে যতটা সফল ছিলেন ততটাই কর্মদক্ষতা দেখিয়েছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) হয়েও। তবে ক্যান্সার আক্রান্ত স্ত্রীর পাশে থাকতেই শেষ পর্যন্ত ইসিবির পরিচালকের দায়িত্ব ছাড়লেন অ্যান্ডু স্ট্রাউস।

চলতি বছরের শুরু থেকেই বোঝা যাচ্ছিল দায়িত্ব ছাড়ছেন তিনি। নিজের কাজগুলোও গুছিয়ে নিচ্ছিলেন একটি একটু করে।

আনুষ্ঠানিকভাবে না সরলেও আগেই অন্তর্বর্তীকালীন পরিচালকের দায়িত্ব দিয়ে রাখেন ইংলিশদের সাবেক কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে। ধীরে ধীরে নিজের কাজগুলো ফ্লাওয়ারকে বুঝিয়ে দেন।  

সামনের বছর ঘরের মাঠের বিশ্বকাপ ও অ্যাশেজ সিরিজ। এত বড় দায়িত্ব কোনোভাবেই পালন করতে পারবেন না। মূলত সময় দিতে পারবেন না বলেই এখনই পরিচালকের দায়িত্ব ছাড়ার সঠিক সময় হিসেবে মনে করেন সাবেক ইংলিশ ওপেনার স্ট্রাউস।

স্ত্রীর ক্যান্সারের চিকিৎসা চলছে। তাই পরিবারকে আরও বেশি সময় দিতে হচ্ছে। আর তাই এই পরিস্থিতিতে এত বড় দায়িত্ব পালন করা স্ট্রাউসের পক্ষে সম্ভব নয়। সে কারণেই বুধবার (৩ সেপ্টেম্বর) পদত্যাগের ঘোষণা দেন স্ট্রাউস।

সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে স্ট্রাউস বলেছেন, ‘আমাদের দেশের ক্রিকেটের জন্য সামনের বছরটা ভীষণ গুরুত্বপূর্ণ। ঘরের মাঠের বিশ্বকাপের সঙ্গে রয়েছে অ্যাশেজ সিরিজ। আর এখানে আমাদের দারুণ কিছু করার সুযোগ রয়েছে। এই সময়টাতে একজন ক্রিকেট পরিচালকের ধারাবাহিক দেখভাল ও সমর্থন খুব দরকার ইংল্যান্ড ক্রিকেটের জন্য। ’

‘আমার স্ত্রী ও সন্তানদের পাশে থাকতে এবারের গ্রীষ্মে সময় বের করতে হয়েছে। রুথের ক্যান্সারের চিকিৎসা চলছে। এই অবস্থায় আমাকে বিবেচনায় নিতে হয়েছে ইংল্যান্ডের ক্রিকেটের জন্য কোনটা ঠিক এবং ঘরের প্রয়োজনীয়তা কী। শেষ পর্যন্ত ক্যান্সার আক্রান্ত স্ত্রীর পাশে থাকার সিদ্ধান্তই নিয়েছি। ’

পদত্যাগ করলেও প্রধান নির্বাহী টম হ্যারিসনকে সাহায্য করবেন নতুন ক্রিকেট পরিচালক নিয়োগে। তার পরামর্শেই যোগ্য ব্যক্তি পাবেন এই পদটি। তার আগ পর্যন্ত অন্তর্বর্তীকালীন দায়িত্বটা সামলাবেন অ্যান্ডি ফ্লাওয়ার।  

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।