ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগ্রেসদের কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৮
টাইগ্রেসদের কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক বাংলাদেশ নারী ক্রিকেট দল বনাম পাকিস্তান নারী ক্রিকেট দল-ছবি: সংগৃহীত

শুরুতে ব্যাট করতে নেমে ৮৯ রানের টার্গেট দিয়েছিল পাকিস্তান। জবাবে মাত্র ৩০ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশের ইনিংস। ফলে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৫৮ রানের বিশাল পরাজয় বরণ করল টাইগ্রেসরা।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৮৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই স্কোর বোর্ডে মাত্র ৩ রান যোগ হতেই ওপেনার লতা মণ্ডলের উইকেট হারায় বাংলাদেশ। এরপর ওই ৩ রানেই শারমিনার উইকেট হারানোর পর দলীয় ১৩ রানে আরও ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় টাইগ্রেসরা।

 

বাংলাদেশের বাকি ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে দাঁড়তে ব্যর্থ হন জাহানারা-সালমারাও। ফলে ১২.৫ ওভারেই মাত্র ৩০ রান তুলতেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। বাংলাদেশের ইনিংসে ১১ জন ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। পুরো ইনিংসে বাউন্ডারি এসেছে মাত্র ২টি।

বাংলাদেশের ১১ ব্যাটসম্যানের ইনিংস যথাক্রমে- ২, ১, ২, ৬, ২, ০, ৯, ৩, ০, ০, ২।

পাকিস্তানের হয়ে বোলিংয়ে রীতিমত আগুন ঝরিয়েছেন স্লো লেফট-আর্ম অর্থোডক্স বোলার আনাম আমিন। মাত্র ৩ ওভার বল করে কোনো রান খরচ না করে ৩ উইকেট তুলে নিয়েছেন এই বোলার। ২ উইকেট করে পেয়েছেন আইমান আনোয়ার, নাশরা সান্ধু ও নিধা ধর, বাকি উইকেটটি সানা মিরের।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৮৮ রান সংগ্রহ করে পাকিস্তানের মেয়েরা।  

বোলিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই পাকিস্তানের ওপেনার আয়েশা জাফরকে (৭) রান আউট করে দেন বাংলাদেশের জাহানারা আলম। এরপর ৪১ রানের জুটি গড়েন পাকিস্তানের দুই ব্যাটসম্যান নাহিদা খান (১৮) ও জাভেরিয়া খান (২৫)। জাভেইরাকে আউট করে এই জুটি ভেঙে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফেরান লতা মণ্ডল। ইনিংসের ষষ্ঠ ওভারের শেষ বলে নিজের বলে নিজেই ক্যাচ ধরেন লতা।

পাকিস্তানের দলীয় ৫৪ রানে তৃতীয় উইকেটের পতন ঘটান নাহিদা আক্তার। এরপর পাকিস্তানের দলীয় ৬০ রানে নিদা ধরকে (৭) ফেরান নাহিদা আক্তার আর মুনিবা আলীকে বোল্ড করে পঞ্চম উইকেটের পতন ঘটান জাহানারা আলম। শেষ পর্যন্ত নির্ধারিত ১৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৮৮ রানে থামে পাকিস্তানের ইনিংস।

বাংলাদেশের হয়ে সবচেয়ে সফল বোলার ৩ ওভারে ১৯ রানে ২ উইকেট নেওয়া নাহিদা আক্তার। ১টি করে উইকেট তুলে নিয়েছেন জাহানারা আলম আর লতা মণ্ডল।

এদিকে আগের দিনের মতোই বৃষ্টি বাগড়ায় খেলা শুরু হতে দেরি হলেও কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে বুধবার (৩ অক্টোবর) ম্যাচ ঠিকই মাঠে গড়িয়েছে। তবে প্রতি ইনিংসের দৈর্ঘ্য নেমে আসে ১৪ ওভারে।

এই জয়ে ৪ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।