ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পারল না রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৮
পারল না রিয়াল রিয়ালের হার। ছবি: সংগৃহীত

লা লিগার পর এবার চ্যাম্পিয়ন্স লিগেও দেখা গেল অচেনা এক রিয়াল মাদ্রিদকে। ইউরোপের অন্যতম সফলতম দলটি এবার হেরে গেল রাশিয়ার ক্লাব সিএসকেএ মস্কোর কাছে।

‘জি’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে রিয়ালকে হারায় সিএসকেএ। ম্যাচের ৮ মিনিটে নিকোলা ভ্লাসিচের পা থেকে আসে জয় সূচক গোলটি।

এ নিয়ে টানা ৮ ম্যাচ গোল শূন্য রইল স্প্যানিস জায়ান্ট রিয়াল।  

চোটের কারণে মঙ্গলবার (২ অক্টোবর) রাতের ম্যাচে দলে ছিলেন না গ্যারেথ বেল, সের্হিও রামোস, মার্সেলো, ইসকো। তারকা এসব খেলোয়াড়ের অনুপস্থিতি বেশ ভুগিয়েছে রিয়ালকে। একাধিকবার চেষ্টায়ও গোল করতে পারেনি দলটি।

লুজনিকি স্টেডিয়ামে এভারটন থেকে ধারে খেলা ক্রোয়েশিয়ার ভ্লাসিচের গোলে এগিয়ে যায় সিএসকেএ। গোল খাওয়ার পরও নিজেদের তেমন করে গুছিয়ে নিতে পারেনি রিয়াল। মিডফিল্ডার ও আক্রমণভাগের মধ্যে ভুল বোঝাবুঝি বেশ কয়েকবারই চোখে পড়ে।
 
২৮তম মিনিটে বড় একটি সুযোগ হারায় রিয়াল। বল নিয়ে নির্বিঘ্নে এগিয়ে যায় কাসেমিরো। ডি-বক্সের বাইরে থেকে তার গড়ানো শট ঠিক মতো গেলে ঠেকাতে পারতেন না গোলরক্ষক ইগর আকিনফিভের। কিন্তু বলটি পোস্টের বাইরের দিকে চলে যায়। এর ১০ মিনিটে পর করিম বেনজেমাও সুযোগ হারান।  

শেষের দিকে সিএসকেএর রক্ষণে বেশ চাপ সৃষ্টি করে রিয়াল। তবে ৮৭তম মিনিটে আবারও  সুযোগ পান লুকা মদ্রিচ। কিন্তু পারেননি ফিফা বর্ষসেরা ফুটবলের পুরস্কার জেতা এই ক্রোয়েশিয়ান খেলোয়াড়।

ম্যাচের শেষের দিকে হলুদ কার্ড দেখেন গোলরক্ষক আকিনফিভ। আর তা নিয়ে রেফারির সঙ্গে তর্কে জড়ালে আরেকটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে গেছে সিএসকেএ। ২ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৩।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad