ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিকে অবসরে যেতে বললেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৮
মেসিকে অবসরে যেতে বললেন ম্যারাডোনা মেসিকে অবসরে যেতে বললেন ম্যারাডোনা-ছবি: সংগৃহীত

রাগে, ক্ষোভে, দুঃখে একবার আর্জেন্টিনা জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন। তবে পরে মত পাল্টে ফিরেও এসেছেন। সেবার লিওনেল মেসিকে ফিরিয়ে আনতে কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার ভূমিকা ছিল। কিন্তু এবার এই ম্যারাডোনাই মেসিকে অবসরে যেতে বললেন।

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ভরাডুবির পর জাতীয় দল থেকে সাময়িক অবসরে যান বার্সেলোনা তারকা মেসি। যেখানে টুর্নামেন্টে মেসির পা থেকে একটি গোলই আসে।

অবশ্য তিনি ক্লাব বার্সার হয়ে নিয়মিত খেলে যাচ্ছেন।

আলবিসেলেস্তাদের এমন পারফরম্যান্সের পর চাকরি হারান কোচ হর্হে সাম্পাওলি। এছাড়া প্রচুর সমালোচনা হয় মেসিকে নিয়ে। পরে সেপ্টেম্বরে গুয়েতমালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামা হয়নি পাঁচবারের ব্যালন ডি অ’র জয়ীর।

এর আগে ২০১৬ সালে টানা দুই কোপা আমেরিকার ফাইনালে গিয়ে হেরে যাওয়ার কারণে অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি।

মেসির অবসর প্রসঙ্গে এক সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, ‘আমি মেসিকে কী বলবো? কখনো ফিরে এসো না। অবসরে যাও। ’

১৯৮৬ বিশ্বকাপ জয়ী আরও বলেন, ‘দেশের অনূর্ধ্ব-১৫ হেরে গেলে মেসির দোষ দেওয়া হয়, ঘরোয়া লিগে রেসিংয়ের সঙ্গে বোকার খেলা পড়লেও মেসিরই দোষ দেওয়া হয়। তাকে সবসময়ই দোষারোপ করা হয়। ’

‘আমি তাকে বলবো: “কোথাও যেও না” দেখ তারা দলকে বাঁচাতে পারে কীনা। দেখ তাদের বড় কোনো  নাম আসে কীনা। ’-যোগ করেন ম্যারাডোনা।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ০১ অক্টোবর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।