ঢাকা, সোমবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

খেলা

শিরোপার জন্য এসেছে শ্রীলঙ্কা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১১
শিরোপার জন্য এসেছে শ্রীলঙ্কা

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কা প্রমীলা ক্রিকেট দলের স্বীকৃতি আগেরই। বিশ্বকাপেও খেলছে নিয়মিত।

গত বিশ্বকাপে তাদের অবস্থান শীর্ষ চারে না থাকায় বাছাই পর্বে খেলতে হচ্ছে। অতএব লঙ্কান দলটি যে ফেভারিট এনিয়ে কোন সন্দেহ নেই।

বিশ্বকাপের বাছাই পর্বে তাদের স্বপ্ন শিরোপার দিকেই। শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার ফাঁকে লঙ্কান কোচ হার্শা ডি সিলভা অম্লান বদনে ওই লক্ষ্যের কথা জানালেন,“আমাদের লক্ষ্য শিরোপা জেতা। ধাপে ধাপে লক্ষ্যের দিকে এগিয়ে যেতে চাই। আগে শীর্ষ চারে থেকে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে হবে। এরপর শিরোপা জয়ের চেষ্টা থাকবে। ”

লঙ্কান দলের প্রস্তুতি অন্য যে কোন দলের চেয়ে ভালোই বলতে হবে। দেশ ছাড়ার আগে অক্টোবরে বাংলাদেশ দলের বিপক্ষে তিনটি প্রীতি ম্যাচ খেলে সবগুলোতে জিতেছে। বুধবার ঢাকায় যে ম্যাচটি হয়েছে সেখানেও তাদের জয় জয়কার। তবুও টুর্নামেন্টে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকাকে শক্ত প্রতিপক্ষ মানছেন ডি সিলভা। যুক্তি,“পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ ভালো দল। তাদের অভিজ্ঞতা অনেক। প্রধান প্রতিপক্ষ তারাই। ”

‘এ’ গ্রুপ থেকে শ্রীলঙ্কার প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র। সে জন্যই ‘বি’ গ্রুপের দল স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলছে তারা। আসলে বাংলাদেশ দল আগের চেয়ে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ক্রিকেট খেলায় লঙ্কান শিবির সুযোগটা লুফে নিয়েছে। তাদের যেমন বলছিলেন,“২০০৯ সালে যখন বাংলাদেশ দলের বিপক্ষে খেলেছি তারচেয়ে অনেক ভালো এই দলটি। অনেক দিক থেকে উন্নতি করেছে। ”  

এদিকে ৭ নভেম্বর শ্রীলঙ্কার আগেই ঢাকায় এসে পৌঁছেছে ‘এ’ গ্রুপের আরেক প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে নিয়ম করে অনুশীলনও করছে।

প্রতিযোগিতার বাকি দলগুলো ঢাকায় আসবে ১১ ও ১২ নভেম্বর। আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ আসবে শনিবার। রোববার আসবে জাপান, পাকিস্তান ও জিম্বাবুয়ে।

১০ দলের এই প্রতিযোগিতা হবে ঢাকার চারটি ভেন্যুতে ১৪ থেকে ২৬ নভেম্বর।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa