ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

সিটি, আর্সেনালের জয়ের রাতে, চেলসি-লিভারপুলের ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
সিটি, আর্সেনালের জয়ের রাতে, চেলসি-লিভারপুলের ড্র চেলসি-লিভারপুলের হাইভোল্টেজ ম্যাচটি ড্র হয়-ছবি: সংগৃহীত

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে জায়ান্ট সবকটি দলই মাঠে নেমেছিল। যেখানে ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়নকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। তবে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলে হেরে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়াটফোর্ডের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে আর্সেনাল। আর চেলসি ও লিভারপুলের মধ্যকার ম্যাচটি ১-১ গোলের ড্রয়ে শেষ হয়।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে রাহিম স্টারলিং ও সার্জিও আগুয়েরোর দুই অর্ধের গোলে জয় নিয়ে লিভারপুলকে হটিয়ে শীর্ষে উঠে যায় পেপ গার্দিওলার সিটিজেনরা।

লিগে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে আর্সেনাল।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয়ার্ধে ৮১ মিনিটে ক্যাথকার্টের আত্মঘাতি গোলে লিড পায় উনাই এমরির শিষ্যরা। আর দুই মিনিট পরেই মেসুত ওজিলের গোলে জয় নিশ্চিত করে গানাররা।

এদিকে দিনের শুরুতে ওয়েস্ট হ্যামের বিপক্ষে হেরে লজ্জাই পেল ম্যানইউ। পাঁচ মিনিটে ফিলিপ অ্যান্ডারসনের গোলে এগিয়ে যাওয়ার পর ৪৩ মিনিটে লিনডেলফের আত্মঘাতি গোলে ব্যবধান দ্বিগুণ হয় লন্ডন স্টেডিয়ামে খেলা স্বাগতিকদের। ৭১ মিনিটে ‍অবশ্য মার্কাস রাশফোর্ডের গোলে ব্যবধান কমায় হোসে মরিনহোর শিষ্যরা। তবে তিন মিনিট পরেই রেড ডেভিলসদের কফিনে শেষ পেরেকটি ঠুকে জয় নিশ্চিত করেন ওয়েস্ট হ্যাম তারকা আর্নাটোভিচ।

টানা ছয় ম্যাচ জয়ের পর পয়েন্ট ভাগাভাগি করলো লিভারপুল। স্ট্যামফোর্ড ব্রিজে খেলতে গিয়ে অবশ্য চেলসির কাছে প্রায় হেরেই গিয়েছিল অল রেডসরা। ২৫ মিনিটে এডেন হ্যাজার্ড গোল করে চেলসিকে এগিয়ে দেন। তবে ম্যাচের নির্ধারিত সময়ের এক মিনিট আগে ড্যানিয়েল স্টুরিজ গোল করে দলকে হারের হাত থেকে বাঁচান।

লিগে ম্যানচেস্টার সিটি লিভারপুলের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে উঠে এসেছে। ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে আছে লিভারপুল।

টানা দুই ম্যাচে ড্র করা করা চেলসি ১৭ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। টটেনহ্যাম ১৫ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। আর্সেনাল গোল পার্থক্যে পিছিয়ে পাঁচে রয়েছে। আর ম্যানচেস্টার ইউনাইটেড আছে ১০ নম্বরে।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।