ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

খেলা

গাঙ্গুলিকে অসম্মান করলেন চ্যাপেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১১
গাঙ্গুলিকে অসম্মান করলেন চ্যাপেল

মুম্বাই: গ্রেগ চ্যাপেল তার বই ‘ফিয়ার্স ফোকাসে’ ভারতের ক্রিকেট নিয়ে ব্যাপক সমালোচনা করেছেন। সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে আখ্যা দিয়েছেন দলের সবচেয়ে আতঙ্কগ্রস্ত ক্রিকেটার হিসেবে।



২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত ভারতের কোচের দায়িত্ব পালন করেন চ্যাপেল। অস্ট্রেলিয়ার কিংবদন্তি এই ব্যাটসম্যান লিখেছেন, অধিনায়ক থাকার জন্য তার (চ্যাপেল) সমর্থন প্রার্থনা করতেন গাঙ্গুলি। কারণ দলের ভেতরে সে সবচেয়ে আতঙ্কের মধ্যে থাকতো।

তবে চ্যাপেলের এসব অভিযোগের বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন জাতীয় দলের সাবেক নির্বাচক রাজিব বিসওয়াল। অসি কোচের সঙ্গে দুই বছর কাজ করেন তিনি। গ্রেগ চ্যাপেলকে নির্বোধ বলতেও ছাড়েননি তিনি। রাজিব বলেন,“চ্যাপেল নির্বোধ। সে কখনো ভারতের সংস্কৃতিকে বুঝতে পারেনি। সবকিছু নিজের মতো করার চেষ্টা করতো। যার ফল ভালো হয়নি। ”

উড়িষা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মতে,“দলকে সিনিয়র ও জুনিয়র দুই ভাগে বিভক্ত করে ফেলেছিলেন। কখনো ক্রিকেটারদের নিরাপত্তার কথা ভাবেননি। শুধুই পারফরমেন্স চাইতেন। এখন সে অজুহাত তৈরির চেষ্টা করছে। বাস্তবতা হচ্ছে চ্যাপেল একজন ব্যর্থ কোচ। ”

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa