ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘আমার এশিয়া কাপ জেতা হয়ে গেছে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
‘আমার এশিয়া কাপ জেতা হয়ে গেছে’ মাশরাফি/ফাইল ফটো

কথাটা কি মজার ছলেই বললেন মাশরাফি? সংবাদ সম্মেলনে উপস্থিত অনেকের মুখ কিছুটা হা হয়ে গেছে কথাটা শুনে। কিন্তু সবাই জানে, টাইগারদের দলপতি মোটেই অবাস্তব আর আকাশ-কুসুম কথা বলেন না। তিনি নিজেই তাই কথাটার মানে বুঝিয়ে দিলেন।

এখনও ফাইনাল ম্যাচ মাঠে গড়াতে ঘণ্টাখানেক সময় বাকি আছে। কিন্তু মাঠে নামার আগেই এশিয়া কাপের শিরোপা জেতা হয়ে গেছে বলে মন্তব্য করলেন মাশরাফি।

কিন্তু, কেন?

জবাবটা শুনুন তার বয়ানেই, ‘শ্রীলঙ্কার বিপক্ষে তামিম যখন ভাঙা আঙুল নিয়ে মাঠে ফিরে এলো, ওই ভাঙা আঙুল নিয়েই ও ব্যাটও করলো। চোট নিয়েও মুশফিকের সঙ্গে জুটি গড়ে তুলল। আমার এশিয়া কাপ জেতা হয়ে গেছে তখনই। টুর্নামেন্ট থেকে এটাই আমার সবচেয়ে বড় পাওনা। ‘

এশিয়া কাপে এই নিয়ে তৃতীয়বারের মতো ফাইনাল খেলতে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ শক্তিশালী ভারত। সুপার ফোরের ম্যাচেই যাদের কাছে স্রেফ উড়ে গিয়েছিল টাইগাররা। এই ভারতের কাছে হেরেই কিছুদিন আগে নিদাহাস ট্রফি, তার আগে ২০১৬ সালের এশিয়া কাপের আসরে ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে আট উইকেটে হেরে মাশরাফি বিন মুর্তজার দলের স্বপ্নভঙ্গ হয়েছে। এই দলের শক্তিমত্তা সম্পর্কে বেশ ভালোভাবেই জানা আছে মাশরাফির।  

আরও একবার এশিয় কাপের ফাইনালে মাঠে নামার আগে নিজেদের পরিকল্পনা নিয়ে মাশরাফি বলেন, 'এশিয়া  কাপের শুরু থেকে বেশ কিছু সমস্যার মুখোমুখি হতে হয়েছে আমাদের। এরপর একের এক ক্রিকেটার চোট পড়ল। '

চোট নিয়ে খেলা মুশফিকের কথা বিশেষভাবে উল্লেখ করে ম্যাশ বললেন, 'মুশফিকও চোটে পড়েছিল। কিন্তু তা সত্ত্বেও সে খেলা চালিয়ে গেছে। এখন সে চোট নিয়েই ফাইনালের জন্য প্রস্তুতি নিচ্ছে। এই লড়াই করার মানসিকতাই আসল। প্রতিটা ম্যাচ নিয়েই আলাদা পরিকল্পনা থাকে আমাদের। কিন্তু আমাদের লড়াই করার মানসিকতা একইরকম থাকে। '

উল্লেখ্য, শুক্রবার ( ২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় দুবাইয়ে এশিয়া কাপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।