ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘ইনফেকশনের ফলে ৬০-৭০ মিলিগ্রাম পুঁজ বের করতে হয়েছে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
‘ইনফেকশনের ফলে ৬০-৭০ মিলিগ্রাম পুঁজ বের করতে হয়েছে’ ইনজুরিতে সাকিব। ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শুরুর ঠিক আগে জানানো হলো খেলছেন না বাংলাদেশ দলের অন্যতম শক্তি সাকিব আল হাসান। আঙুল অত্যাধিক ফুলে যাওয়াতে কোনোভাবেই খেলা সম্ভব নয় বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের। খেলবেন না সিদ্ধান্ত নিয়ে সেদিনই দেশে ফিরে আসেন। 

পরিকল্পনা ছিল মার্কিন যুক্তরাষ্ট্র বা লন্ডনে চিকিৎসা নেবেন। কিন্তু সাকিবের আঙুলের অবস্থা গুরুতর হয়ে ওঠায় বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাতেই তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকরা তার চোটগ্রস্থ আঙুল থেকে ৭০ মিলিগ্রাম পুঁজ বের করেছেন।  

সাকিবের বর্তমান অবস্থা জানিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের ভ্যারিফাইড পেজ থেকে একটি পোস্ট করা হয়। সেখানে তারকা এই অলরাউন্ডার লেখেন, ‘হাতের ব্যথায় যখন দল ছেড়ে দেশে ফিরছি তখনও বুঝতে পারিনি এত খারাপ পরিস্থিতির সম্মুখিন হতে হবে।

দেশে আসার পর প্রচন্ড ব্যথা অনুভব ও হাত অস্বাভাবিক রকম ফুলে যাওয়ায় দ্রুত হসপিটালে এডমিট হয়ে একটি সার্জারী করাতে হয়েছে। আঙ্গুলের ভেতর ইনফেকশনের ফলে ৬০-৭০ মিলিগ্রাম পুঁজ বের করতে হয়েছে। আপনাদের দোয়াই খুব অল্পের জন্য বড় ধরণের বিপদ থেকে এই যাত্রায় রক্ষা পেয়েছি তবে দ্রতই আরও একটি সার্জারী করাতে হবে।  

আপনারা সকলের দোয়া প্রার্থনা করছি। আপনারদোর দোয়া ও ভালবাসায় দ্রুত সুস্থ হয়ে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে পারি। ধন্যবাদ’
 
চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রি‌দেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাম হাতের কনিষ্ঠ আঙুলে ব্যথা পান সাকিব। প্রায় এক মাস মাঠের বাইরে থাকেন, খেলা হয়নি ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ ও শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফির শুরু দিকে একাধিক ম্যাচ।

চোট কাটিয়ে মাঠে ফিরলেন ঠিকই কিন্তু নিজেকে সম্পূর্ণ ফিট হিসেবে নয়। বোলিং ঠিকঠাক করতে পারলেও সমস্যা হয় ব্যাটিংয়ে। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে সাকিবকে খেলতে হয়েছে ব্যথানাশক ইনজেকশন নিয়ে।

এশিয়া কাপেও সেই একই ব্যথা বেশ ভুগিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত না পারতে দেশে ফিরেছেন তিনি।

সাকিবের হাতের অবস্থার অবনতি প্রসঙ্গে বিসিবির একটি সূত্র জানিয়ে, ‘গতকাল (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় অ্যাপোলোতে ভর্তি হয়েছেন সাকিব। তবে চূড়ান্ত অপারেশন কবে করতে পারবেন সে বিষয়ে এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। এর মধ্যে তার আঙুল থেকে অনেক পুঁজ বের হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।