ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

খেলা

জয় দিয়ে শুরু ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১১
জয় দিয়ে শুরু ভারতের

নয়া দিল্লি: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে সিরিজ শুরু করেছে ভারত। তিন টেস্ট সিরিজের প্রথমটিতে শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষ্মণ ও বীরেন্দ্র শেবাগের অর্ধশতকে ৫ উইকেটে হারিয়েছে ক্যারিবিয়দের।



ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৩০৪, দ্বিতীয় ইনিংস: ১৮০
ভারত প্রথম ইনিংস: ২০৯, দ্বিতীয় ইনিংস: ২৭৬/৫
ফল: ভারত ৫ উইকেটে জয়ী

আগের দিন ওয়েস্ট ইন্ডিজের বেঁধে দেওয়া ২৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে দুই উইকেটে ১৫২ রান তুলে দিন শেষ করে ভারত। চতুর্থ দিন গন্তব্যে পৌঁছাতে আরও তিন উইকেট হারায় স্বাগতিকরা।

‘দ্য ওয়াল’ খ্যাত রাহুল দ্রাবিড়কে (৩১) বোল্ড করেন ফিদেল এডওয়ার্ডস। শচীন টেন্ডুলকারকে ৭৬ রানে সাজঘরে ফেরান দেবেন্দ্র বিশু। ১০টি চারের মার ছিলো লিটলমাস্টারের ইনিংসে। চোট কাটিয়ে মাঠে ফেরা যুবরাজ সিং প্রথম ইনিংসের মতো জ্বলে উঠতে পারেননি দ্বিতীয় ইনিংসে। ব্যক্তিগত ১৮ রানে স্যামির বলে বোল্ড হন এই অলরাউন্ডার।

শেষপর্যন্ত লক্ষ্মণের হার না মানা ৫৮ রানে ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ভারত। অবশ্য প্রথম ইনিংসে নাস্তানাবুদ হয়েছে তারা। ওয়েস্ট ইন্ডিজের স্পিন ও পেস আক্রমণের মুখে মাত্র ২০৯ রানেই গুটিয়ে যায় দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ভারতের তুলনায় প্রথম ইনিংসে দারুণ পারফরমেন্স করেছে ওয়েস্ট ইন্ডিজ। শিবনারায়ন চন্দরপলের শতকে তারা অলআউট হয় ৩০৪ রানে। কিন্তু পরের ইনিংসেই মুখ থুবড়ে পড়ে ক্যারিবিয় ব্যাটিং লাইনআপ, গুটিয়ে যায় ১৮০ রানে। মূলত ম্যাচ সেরা রবিচন্দ্র অশ্বিনের কাছেই এ ইনিংসে কুপোকাত হয় ড্যারেন স্যামির দল। অভিষিক্ত এই স্পিনার একাই শিকার কনেন ছয় উইকেট। এছাড়া দুটি উইকেট নেন আরেক অভিষিক্ত পেসার উমেশ যাদব।

তিন টেস্টের সিরিজের ১-০ তে এগিয়ে আছে ভারত।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa