ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিকের এক রানের আক্ষেপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
মুশফিকের এক রানের আক্ষেপ মুশফিকুর রহিম

১২ রানে তিন উইকেট হারিয়ে বিপর্যস্ত দলের দলের হাল ধরেছিলেন তিনি। সেঞ্চুরি থেকে ঠিক ১ রান দূরে থামে তার অসাধারণ ইনিংস। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ৯৯ রানে আউট হওয়ার দুর্ভাগ্যজনক কীর্তি গড়েছেন মুশফিকুর রহিম!

ইনিংসের চতুর্থ ওভারে যখন নামলেন দল তখন ১২ রানেই ৩ উইকেট হারিয়ে ধুঁকছে। সেখান থেকে দলকে ভালো অবস্থানে টেনে নিয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

কিন্তু ব্যক্তিগত ৯৯ রানে শাহিন শাহ আফ্রিদির বলে পাকিস্তানের উইকেটরক্ষক সরফরাজ আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ইনিংসের শুরুর ধাক্কা সামাল দিয়ে আবারও দারুণ ব্যাটিং করলেন মুশফিকুর রহিম। সেঞ্চুরি না পেলেও ১১৬ বলে ৯ চারে ৯৯ রানের ইনিংসটি দলের সংগ্রহ সম্মানজনক অবস্থায় তুলতে প্রধান ভূমিকা রেখেছে। মুশিফিকের কাঁধে চেপে বাংলাদেশ যখন বড় সংগ্রহের স্বপ্ন দেখছে ঠিক তখনই দলীয় ১৯৭ রানে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি।

এর আগে মোহাম্মদ মিথুনকে নিয়ে ইনিংস মেরামত করতে গিয়ে ৬৮ বলে ৫ চারে হাফসেঞ্চুরি তুলে নিয়েছিলেন মুশফিক। মিথুনের সঙ্গে তার ১৪৪ রানের ইনিংসটিই টাইগারদের ইনিংসের মূল ভিত্তি। সবক’টি উইকেট হারিয়ে বাংলাদেশ দল ফাইনাল নিশ্চিতের ম্যাচে ২৪০ রানে লক্ষ্য ছুড়ে দিয়েছে পাকিস্তানকে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
এমএইচএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।