ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপ শেষ সাকিবের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
এশিয়া কাপ শেষ সাকিবের তামিম ইকবাল-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওপেনার তামিম ইকবালের পর এবার এশিয়া কাপ শেষ অলরাউন্ডার সাকিব আল হাসানেরও। বাঁ হাতের কনিষ্ঠ আঙুলের চোটে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামতে পারেন নি তিনি। এবার নিশ্চিত হলো আজ রাতেই দেশে ফিরে আসছেন তিনি।

এমিরেটস এয়ারলাইন্স যোগে আজ রাতে দুবাই থেকে সপরিবারে দেশে ফিরবেন সাকিব। দেশে ফিরেই অস্ট্রেলিয়া কিংবা মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসা নিতে ছুটবেন তিনি।

তবে কবে যাবেন তা জানা যায়নি। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবি’র একটি সূত্র বাংলানিউজকে নিশ্চিত করেছে এই তথ্য।

পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচে টসের পর টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি জানান সাকিব একাদশে থাকছেন না। হাতের আঙুলের চোট বেড়ে যাওয়ায় একাদশে রাখা হয়নি তাকে। তার বদলে দলে ঢুকেছেন বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হক। এরপরই জানা গেলো, এশিয়া কাপের শেষ পর্যন্ত থাকা হচ্ছে না সাকিবের।

সাকিবের চোটের অবস্থা এতোই খারাপ যে সাকিব ব্যাট ধরতেই পারছেন না। ম্যাচের আগেই এমন তথ্য জানিয়েছিলেন অধিনায়ক মাশরাফি। তবে ইনজেকশন নিয়ে খেলবেন সাকিব, এমন কথা শোনা গিয়েছিল ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে। কিন্ত তা আর হলো না।

সাকিবের আঙুলের এই সমস্যা অনেক পুরনো।  শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ফিল্ডিং করার সময় বাঁ হাতের আঙুলে চোট পান দেশসেরা এই অলরাউন্ডার। পরে ডাক্তার বলেছিলেন অস্ত্রোপচার করাতে হবে।  তারপরও তিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে ইনজেকশন নিয়েই  খেলেছেন।

এশিয়া কাপের আগেও তার অস্ত্রোপচার করা নিয়ে বেশ দু-টানা দেখা গিয়েছিল। কিন্তু এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টে তার মতো খেলোয়াড় ছাড়াই খেলার ঝুঁকি নিতে চায়নি বিসিবি। চলতি এশিয়া কাপের চার ম্যাচে বল হাতে ৭ উইকেট পেলেও ব্যাট হাতে মাত্র ৪৯ রান করেছেন তিনি। ব্যাট হাতে তার এমন অনুজ্জ্বল পারফরম্যান্সের জন্য তার আঙুলের চোটই দায়ী বলে মনে করছেন অনেকে।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।