ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতীয় নির্বাচকদের প্রতি হতাশ রাহুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
ভারতীয় নির্বাচকদের প্রতি হতাশ রাহুল আফগানদের বিপক্ষে ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে রাহুল করেছেন ৬৬ বলে ৬০ রান-ছবি: সংগৃহীত

দলের সঙ্গে প্রায় নিয়মিতই থাকেন, তবে মূল একাদশে সুযোগ পেতে রীতিমতো যুদ্ধ করতে হয় ভারতীয় ওপেনার লোকেশ রাহুলকে। যদিও যেকোনো পজিশনেই নিজের সেরাটা দিতে প্রস্তুত এই তারকা। কিন্তু সম্প্রতি টিম ম্যানেজমেন্ট তাকে ওয়ানডেতে সুযোগ না দেওয়ায় তিনি কিছুটা হতাশ।

রাহুল অবশ্য জানিয়েছেন, দল তার কাছ থেকে কী চায়?

এশিয়া কাপের চলমান আসরে চার ম্যাচ পর মাঠে নামার সুযোগ পেয়েছেন রাহুল। যদিও সুপার ফোরে নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলেছেন তিনি।

যেখানে পাঁচজন নিয়মিত ক্রিকেটারকে বসিয়ে রাখা হয়। তবে সুযোগ পেয়েই কাজে লাগিয়েছেন নিজের ইনিংস। ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে করেছেন ৬৬ বলে ৬০ রান।

মঙ্গলবার শেষ বলের রোমাঞ্চে আফগানদের বিপক্ষে ম্যাচ টাই করে ভারত। আফগানদের করা ২৫২ রানের জবাবে শেষ বলে উইকেট হারিয়ে ঠিক ২৫২ রানই করে ভারত।  

রাহুল বলেন, ‘টিম ম্যানেজমেন্ট আমাকে বসিয়ে রেখেছে এবং ব্যাখ্যা করেছে তারা আমার কাছ থেকে কী চায়। এটা ব্যক্তিগতভাবে আমারও জানা দরকার ছিল, কিভাবে প্রস্তুত হয়ে নিজেকে এগিয়ে নিয়ে যাওয়া যায়। ’

‘যখন দলে আমি সুযোগ পাই না, তখন আমি আমার স্কিল ও ফিটনেস উন্নতি করা যায় কিভাবে তা নিয়ে কাজ করি। আমরা যত পরিমাণ ক্রিকেট খেলি, যত দিন ক্রিকেটের ওপর থাকি, এতে করে ফিটনেস ধরে রাখাটা কষ্টকর। যখন আমি খেলি না, তখন নিজেকে একই প্রশ্ন জিজ্ঞেস করি: কেন আমি খেলছি না? তবে আমি আমার স্কিল উন্নতি করার চেষ্টা করি। ’

এদিকে মিডঅর্ডারে যে রাহুল অস্বস্তিবোধ করেন সেটি তিনি স্বীকার করে নিয়েছেন, ‘দেখুন ভিন্ন পজিশনে ব্যাটিং করাটা অবশ্যই চ্যালেঞ্জিং, এবং কিছু পজিশন যেখানে আমি কখনোই স্বস্তিতে থাকি না। আমি জুনিয়র ক্রিকেট থেকে সবসময়ই টপঅর্ডারে ব্যাটিং করেছি। এটা আমার কাছে সবচেয়ে বড় স্বস্তির জায়গা। তবে দলীয় খেলায় টিম আপনাকে যেখানেই খেলাবে, সেখানেই স্বস্তি নিয়ে খেলতে হবে। ’

আফগানদের বিপক্ষে রাহুল মূলত দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মার বিশ্রামের কারণে সুযোগ পেয়েছেন। অথচ ওয়ানডে ফরম্যাটে শুরু থেকে দারুণ কিছু করেছেন তিনি। যেখানে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক সিরিজে তিনি যথাক্রমে ১০০ (অপ), ৩৩ ও ৬৩ করেছিলেন।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad