[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

আরাফাত সানির চোখ টায়ার ওয়ানে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৫ ৬:৩০:০৩ পিএম
আরাফাত সানি-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আরাফাত সানি-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয় ক্রি‌কেট লিগের (এনসিএল) গেল মৌসুমটি মোটেও ভাল যায়নি তাসকিন আহমেদ, মোহাম্মদ আশরাফুল ও আরাফাত সানিদের নিয়ে গড়া তারকাবহুল দল ঢাকা মে‌ট্রোর। ৮ দলের টুর্নামেন্টটিতে তারা শেষ করেছিল টেবিলের ৭-এ থেকে। টায়ারের হিসেবে এক দূরে থাক দু'এরও তিন নাম্বারে। ৬ ম্যাচ থেকে তাদের প্রাপ্ত পয়েন্ট ছিল মাত্র ১০টি।

তবে গত হওয়া মৌসুমের সেই হতাশায় আর নিমজ্জিত থাকতে চাইছে না দলটি। ১ অক্টোবর থেকে শুরু হওয়া ২০১৮-২০১৯ মৌসুমে টায়ার ওয়ানের দিকে তারা নিশানা তাক করেছে বলে জানালেন জাতীয় দলে নিয়মিত হওয়ার চেষ্টায়রত ঢাকা মে‌ট্রোর বাঁহাতি স্পিনার আরাফাত সানি।

'অনেক দিন পর আমাদের ঘরোয়া লিগ শুরু হচ্ছে। সবাই অনেক কঠোর পরিশ্রম করেছে। এতদিন অনেকেই বসে ছিল, যেহেতু দীর্ঘ বিরতির পর খেলছি, অবশ্যই একটা ভাল টুর্নামেন্টের আশায় থাকব। টুর্নামেন্টে টায়ার ওয়ান, টায়ার টু আছে, আমাদের লক্ষ্য থাকবে টায়ার ওয়ানে ওঠার। গত বছরও একই লক্ষ্য ছিল, কিন্তু বৃষ্টির জন্য সেটা হয়ে ওঠেনি। এবার আমাদের মূল লক্ষ্য থাকবে টায়ার ওয়ানে ওঠার।'

আসন্ন মৌসুমে এনসিএলের ফরম্যাটে বড় ধরনের পরিবর্তনের কথা ভাবছে বিসিবি টুর্নামেন্ট কমিটি। দেশের লংগার ভার্সনের  সবচাইতে মর্যাদার আসরের প্রথম ইনিংসটি নাকি ১২০ ওভারের হবে? কেমন হবে তাহলে? 

সানির কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, 'এটা হলে উপকার হবে অবশ্যই। কারণ অনেক সময় দেখা যায় একটা দল ব্যাট করছে তো করছেই। দেখা যাবে একটা দল, বিশেষ করে দুর্বল দল যারা আছে। তারা দেখা যায় সারাদিন বল করে। এটা হলে প্রতিযোগিতাটা আরও বেড়ে যাবে। ব্যাটসম্যানের উইকেটে টিকে যাওয়ার পর রান করার তাড়া বেড়ে যাবে। আর বোলারদের জন্যও ইতিবাচক হবে। কারণ অনেক সময় উইকেট একদম ব্যাটিং সহায়ক হয়। এই নিয়মে একটা সময় পর ব্যাটসম্যানকে দ্রুত রান নিতেই হবে। আর আমাদের উইকেট নেয়ার সুযোগটা বেড়ে যাবে।’

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache