ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ফুটবল

পুসকাস পুরস্কার পেলেন সালাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
পুসকাস পুরস্কার পেলেন সালাহ মোহামেদ সালাহ-ছবি: সংগৃহীত

গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে করা অসাধারণ গোলের জন্য ফিফা’র বর্ষসেরা গোলের পুরস্কার ‘পুসকাস’ জিতলেন লিভারপুলের স্ট্রাইকার মোহাম্মদ সালাহ।

লন্ডনে অনুষ্ঠিত ফিফা বর্ষসেরার পুরস্কার ‘দ্য বেস্ট গালা’য় বাকি মনোনীতদের পেছনে ফেলে সেরা গোলের পুরস্কার হাতে নেন সালাহ।

সেরা গোলের ভোটাভুটিতে গত চ্যাম্পিয়নস লিগে ক্রিস্টিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলের ‘বাইসাইকেল কিক’ থেকে করা গোল আর ২০১৮ বিশ্বকাপে লিওনেল মেসির একক প্রচেষ্টা থেকে করা গোলকে হারিয়ে সেরা গোলের তকমা জিতে নেন মিশরীয় তারকা।

এভারটনের বিপক্ষে গত মৌসুমে অসাধারণ এক গোল করেন সালাহ। ডি-বক্সের বাইরে থেকে শরীর হালকা ঘুরিয়ে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের শটে গোলবারের দূরের কোণে বল পাঠিয়ে দেন তিনি। প্রায় ৫ লাখ ভোটের মধ্যে ৩৮ শতাংশ ভোট পেয়েছে এই গোল।

যদিও অনেকেই অস্ট্রেলিয়ার এ-লিগের দল মেলবোর্ন সিটির মিডফিল্ডার রাইলে ম্যাগ্রি’র ‘স্করপিয়ন শট’ থেকে করা গোলটিকেই সেরা গোলের তকমা দিচ্ছিলেন।

জিয়র্জিয়ান দে আরাসায়েতার ‘ডিগবাজি শট’, গত বিশ্বকাপে রিকার্দো কুয়ারেজমার গোল, রাইলে ম্যাগ্রির ‘স্করপিয়ন কিক’, ক্রোয়েশিয়ার বিপক্ষে রাশিয়ার দেনিস চেরিশভের ‘মিসাইল শট’ এবং আর্জেন্টিনার বিপক্ষে ফরাসী তারকা বেঞ্জামিন পাভার্ডের অসাধারণ ভলি থেকে করা গোলও ছিল মনোনীত গোলের তালিকায়।

পুসকাস পুরস্কারের জন্য মনোনীত ১০ গোলের ভিডিও দেখুন-

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।