[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

নেতৃত্বের পর দলেও জায়গা হারালেন ম্যাথুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৫ ৫:০৫:৫৮ পিএম
অ্যাঞ্জেলো ম্যাথুসের ওপর দিকে একের পর এক ঝড় বয়েই যাচ্ছে-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

অ্যাঞ্জেলো ম্যাথুসের ওপর দিকে একের পর এক ঝড় বয়েই যাচ্ছে-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শ্রীলঙ্কান সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের ওপর দিকে একের পর এক ঝড় বয়েই যাচ্ছে। যেখানে সীমিত ওভারে নেতৃত্ব হারানোর একদিন পরেই ওয়ানডে স্কোয়াড থেকেও বাদ পড়লেন এই অলরাউন্ডার।

বাদ পড়ার কারণ হিসেবে লঙ্কান ক্রিকেট বোর্ড অবশ্য ম্যাথুসের ফিটনেসের ঘাটতিকে সামনে এনেছে। তবে খুব দ্রুতই চ্যালেঞ্জ জানিয়ে তারকা এ ক্রিকেটার বলেছেন, নির্বাচকরা তার ফিটনেস পরীক্ষা নিক।

আসছে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য শ্রীলঙ্কান দল এখনও ঘোষণা করা হয়নি। তবে নামের তালিকা করে ইতোমধ্যে ক্রীড়া মন্ত্রনালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে। যার অনুমতি অবশ্যই নিতে হয়। কিন্তু অফিসিয়ালি স্কোয়াড ঘোষণার আগে ম্যাথুসের ছোট্ট একটি সুযোগ অবশ্য থাকছে। তবে তার আগে তাকে নির্বাচকদের সঙ্গে বোঝাপড়া করতে হবে।

এদিকে চলমান এশিয়া কাপে শ্রীলঙ্কার গ্রুপ পর্বে বিদায়ের পর থেকেই মূলত ম্যাথুসের সঙ্গে বোর্ডে দ্বন্দ্ব শুরু হয়। তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত কিছুতেই মানতে পারননি তিনি। অভিযোগ করেছিলেন তাকে ‘বলির পাঠা’ বানানো হচ্ছে।

বাংলাদেশের বিপক্ষে ১৩৭ রান ও আফগানিস্তানের বিপক্ষে ৯১ রানে হেরে চলতি এশিয়া কাপের প্রথম পর্বেই বিদায় নেয় ৫ বারের এশিয়া কাপ জয়ী শ্রীলঙ্কা।

আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্য রোববার দিনেশ চান্দিমালকে ওয়ানডে অধিনায়ক ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয় ম্যাথুসকে ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কের পদ ছেড়ে দিতে হবে।

তবে বোর্ডের এই সিদ্ধান্ত মানতে না পেরে সোমবার (২৪ সেপ্টেম্বর) পাল্টা এক চিঠিতে  ম্যাথুস লেখেন, ‘এশিয়া কাপে বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে বাজে হারের জন্য আমাকে বলির পাঠা করা হয়েছে। আমি স্বেচ্ছায় আমার ওপর দেওয়া অভিযোগ মেনে নিচ্ছি। কিন্তু একই সাথে বিশ্বাসঘাতকার গন্ধ পাচ্ছি। কারণ সব সিদ্ধান্তই নির্বাচক ও প্রধান কোচের সমোঝোতায়ই হয়।’

আগে থেকেই শ্রীলঙ্কা টেস্ট দলের অধিনায়কের দায়িত্বে ছিলেন চান্দিমাল। এবার সীমিত ওভারেও তাকে এই দায়িত্ব দেওয়া হলো।

১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ইংল্যান্ড সিরিজে ৫টি ওয়ানডে, ২টি টি-টোয়েন্টি ও ৩টি টেস্ট ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট এশিয়া কাপ-২০১৮
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db