ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ফুটবল

ব্রাজিলের বিপক্ষে থাকছেন না মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
ব্রাজিলের বিপক্ষে থাকছেন না মেসি লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

আগামী ১৬ অক্টোবর ব্রাজিলের বিপক্ষে সৌদি আরবে অনুষ্ঠেয় প্রীতি ম্যাচে থাকছেন না লিওনেল মেসি। সোমবার (২৫ সেপ্টেম্বর) সংবাদ মধ্যম এপি’কে দেওয়া এক সাক্ষাৎকারে আসন্ন সফরে মেসির না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি। শুধু ব্রাজিলের বিপক্ষে ম্যাচই নয়, সৌদি আরবেই ১১ অক্টোবর ইরাকের বিপক্ষে ম্যাচেও দলের সঙ্গে থাকবেন না মেসি।

জাতীয় দল থেকে সাময়িক অবসরে আছেন লিওনেল মেসি। তবে এই সাময়িক সময়টা ঠিক কতদিন স্থায়ী হবে তা নিশ্চিত করেননি তিনি।

কিন্তু বিভিন্ন সংবাদ মাধ্যমের দাবি, আগামী ২০১৯ সালের কোপা আমেরিকার আগ পর্যন্ত মেসিকে আর আর্জেন্টিনার জার্সিতে দেখা যাবে না।

রাশিয়া বিশ্বকাপে অন্যতম ফেবারিটের তকমা নিয়েও শেষ ষোলো থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। এই হতাশা থেকেই জাতীয় দল থেকে সাময়িক বিরতি নিয়েছেন আধুনিক ফুটবলের অন্যতম সেরা এই ফুটবলার।

যদিও বিশ্বকাপ শুরুর আগে ফলাফল যাই হোক আরও একবার বিশ্বকাপের লড়াইয়ে মাঠে নামার কথা বলেছিলেন মেসি। কিন্তু বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকেই মুখে কুলুপ এঁটে বসে আছেন তিনি। এই সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার সঙ্গে প্রীতি ম্যাচের দলে ছিলেন না তিনি।

অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে স্কালোনির মেয়াদ আগামী বছরের জানুয়ারি পর্যন্ত। এই স্বল্প মেয়াদেই তরুণ ফুটবলার তুলে আনার জন্য নানান কার্যক্রম হাতে নিচ্ছেন বলে জানিয়েছেন তিনি। তবে মেসির জন্য তার ’১০ নম্বর’ জার্সিটি সংরক্ষিত হয়েছে বলেও জানিয়েছেন স্কালোনি। ফলে অদূর ভবিষ্যতে মেসির আবারও জাতীয় দলে ফেরার সম্ভাবনা একেবারে নাকচ করা যায় না।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।