[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

সেরা তরুণ খেলোয়াড় বাছাই করবেন মেসি-রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৫ ১:১০:০১ পিএম
মেসি-রোনালদো। ছবি: সংগৃহীত

মেসি-রোনালদো। ছবি: সংগৃহীত

মাঠে একে অপরের চরম প্রতিদ্বন্দ্বী। তবে মাঠের বাইরে এবার এক বিন্দুতে মিলেছেন আর্জেন্টিনার লিওনেল মেসি ও পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো। ফিফার এবারের বর্ষসেরা পুরস্কার পাননি একজনও। কিন্তু দুই তারকা ফুটবলার একই টেবিলে বসে বিচারকের দায়িত্ব পালন করবেন!

বিশ্বের সেরা তরুণ ফুটবলার নির্বাচনে বিচারকদের দায়িত্ব পালন করবেন বিশ্বের অন্যতম সেরা দুই ফুটবলার মেসি ও রোনালদো। ফরাসি সাময়িকী ‘ফ্রেঞ্চ ফুটবল’ এর আয়োজনে আগামী ৩ ডিসেম্বর প্যারিসে এ বছরের ব্যালন ডি’অর পুরস্কার ঘোষণা করা হবে। সেখানেই বর্ষসেরা তরুণ ফুটবলারকে পুরস্কার তুলে দেওয়া হবে। আর এই তরুণ ফুটবলার নির্বাচন করেবন মেসি-রোনালদোরা।

গেল বছর না ফেরার দেশে পাড়ি জমান ব্যালন ডি’অর জয়ী সাবেক ফরাসি ফুটবলার রেমন্ড কোপা। তাকে শ্রদ্ধা জানিয়ে তার নামেই ব্যালন ডি’অর ‘কোপা ট্রফি’ নামকরণ করা হয়েছে এই পুরস্কারের। ২১ বছরের কম বয়সি খেলোয়াড়দের মধ্যে থেকে বেছে নেওয়া হবে সেরাকে।

বিচারকদের তালিকায় মেসি-রোনালদোর সঙ্গে আরও থাকবেন সাবেক ব্যালন ডি’অর জয়ী জিনেদিন জিদান, রোনালদিনহো ও ববি শার্লটন।

এবারই প্রথম বর্ষসেরা নারী ফুটবলারকেও পুরস্কৃত করবে ব্যালন ডি’অর। ১৫ জন নারী ফুটবলারের তালিকা থেকে বিশ্বজুড়ে ক্রীড়া সাংবাদিকদের ভোটে বেছে নেওয়া হবে বিজয়ীকে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল মেসি ক্রিশ্চিয়ানো রোনালদো
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db