[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

লঙ্কান বোর্ডের ‘বলির পাঠা’ ম্যাথুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৪ ৫:২৩:২৪ পিএম
চান্দিকা হাথুরুসিংহে ও অ্যাঞ্জেলো ম্যাথুস। ছবি: সংগৃহীত

চান্দিকা হাথুরুসিংহে ও অ্যাঞ্জেলো ম্যাথুস। ছবি: সংগৃহীত

অ্যাঞ্জেলো ম্যাথুসকে এক কথায় জানিয়ে দেওয়া হয়েছে, এশিয়া কাপের ব্যর্থতার জন্য তাকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে। বোর্ডের এমন সিদ্ধান্ত কিছুতেই মানতে পারছেন না ম্যাথুস। অভিযোগ করেন তাকে ‘বলির পাঠা’ বানানো হচ্ছে।

বাংলাদেশের বিপক্ষে ১৩৭ রান ও আফগানিস্তানের বিপক্ষে ৯১ রানে হেরে চলতি এশিয়া কাপের প্রথম পর্বেই বিদায় নেয় ৫ বারের এশিয়া কাপ জয়ী শ্রীলঙ্কা।

আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্য রোববার দিনেশ চান্দিমালকে ওয়ানডে অধিনায়ক ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয় ম্যাথুসকে ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কের পদ ছেড়ে দিতে হবে।

তবে বোর্ডের এই সিদ্ধান্ত মানতে না পেরে সোমবার (২৪ সেপ্টেম্বর) পাল্টা এক চিঠিতে  ম্যাথুস লেখেন, ‘এশিয়া কাপে বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে বাজে হারের জন্য আমাকে বলির পাঠা করা হয়েছে। আমি স্বেচ্ছায় আমার ওপর দেওয়া অভিযোগ মেনে নিচ্ছি। কিন্তু একই সাথে বিশ্বাসঘাতকার গন্ধ পাচ্ছি। কারণ সব সিদ্ধান্তই নির্বাচক ও প্রধান কোচের সমোঝোতায়ই হয়।’

আগে থেকেই শ্রীলঙ্কা টেস্ট দলের অধিনায়কের দায়িত্বে ছিলেন চান্দিমাল। এবার সীমিত ওভারেও তাকে এই দায়িত্ব দেওয়া হলো।

১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ইংল্যান্ড সিরিজে ৫টি ওয়ানডে, ২টি টি-টোয়েন্টি ও ৩টি টেস্ট ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
এমকেএম/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db