ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফিফার অনুষ্ঠানে থাকছেন না রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
ফিফার অনুষ্ঠানে থাকছেন না রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো- ছবি: সংগৃহীত

বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় আছেন তিনি। পুরস্কার পাওয়ার সম্ভাবনাও আছে। তবে ফিফার বেস্ট প্লেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

সোমবার (২৪ সেপ্টেম্বর) লন্ডনে অনুষ্ঠেয় ফিফার বেস্ট প্লেয়ার অ্যাওয়ার্ড যার আরেক নাম ‘দ্য বেস্ট গালা’য় রোনালদোর না যাওয়ার কারণ অবশ্য নিতান্তই ফুটবলীয়। রোববার (২৩ সেপ্টেম্বর) রাতের ম্যাচ শেষে আবার বুধবার (২৬ সেপ্টেম্বর) সিরি আ’র ম্যাচে মাঠে নামবে রোনালদোর ক্লাব জুভেন্টাস।

অর্থাৎ, জুভেন্টাসের কোনো খেলোয়াড়কেই লন্ডনের ওই অনুষ্ঠানে দেখা যাবে না।

এর আগে মোনাকোতে আয়োজিত উয়েফার পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন না রোনালদো। তবে সেবার অবশ্য আয়োজকদের নিজের অনুপস্থিত থাকার কথা জানিয়ে দিয়েছিলেন তিনি।

তবে অনেকে অবশ্য বলছেন, উয়েফার বর্ষসেরার পুরস্কারের মতোই এই পুরস্কারও রিয়াল মাদ্রিদের ক্রোয়েট তারকা লুকা মদ্রিচের হাতে উঠতে পারে এটা অনেকটা নিশ্চিত জেনেই অনুষ্ঠানে উপস্থিত না থাকার সিদ্ধান্ত নিয়েছেন রোনালদো।

রোনালদো উপস্থিত না থাকলেও তার সাবেক ক্লাব সতীর্থ সার্জিও রামোস, মার্সেলো এবং রাফায়েল ভারানে যারা ফিফা’র বর্ষসেরা দলে আছেন তারা ঠিকই উপস্থিত থাকবেন। এই অনুষ্ঠানেই গোল্ডেন গ্লোভ পুরস্কার হাতে নেবেন রিয়ালের বেলজিয়ান গোলরক্ষক থিবাউ কুর্তোয়া।

এদিকে জুভেন্টাসের হয়ে আবারও গোলের দেখা পেয়েছেন রোনালদো। ফ্রোসিননের বিপক্ষে ম্যাচের ৮১ মিনিটে গোলের দেখা পান এই তারকা উইঙ্গার। এই নিয়ে টানা দুই ম্যাচে গোল পেলেন পর্তুগিজ অধিনায়ক। এরপর শেষ বাঁশি বাজার আগমুহূর্তে ফ্রেদেরিকো বার্নারদেশ্চির গোলে ২-০ ব্যবধানে জয় মাঠে ছাড়ে জুভিরা। এই জয়ে সিরি আ’তে শতভাগ জয়ের ধারা অব্যাহত রাখলো ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।