[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

অধিনায়কত্ব হারালেন ম্যাথুস 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৪ ১১:৫৬:৪৬ এএম
অ্যাঞ্জেলো ম্যাথুস-ছবি: সংগৃহীত

অ্যাঞ্জেলো ম্যাথুস-ছবি: সংগৃহীত

এশিয়া কাপে দলের বাজে পারফরম্যান্সের পর শ্রীলঙ্কার ক্রিকেটে মৃদু ঝড়ের পূর্বাভাস আগেই পাওয়া গিয়েছিলো। সেই ঝড়ের প্রথম পরিণতি বরণ করলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে তাকে সরিয়ে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

রোববার (২৩ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফ থেকে ম্যাথুসকে সরিয়ে এরইমধ্যে টেস্ট দলের অধিনায়ক দিনেশ চান্দিমালের হাতে দায়িত্ব তুলে দেওয়ার ঘোষণাও দেওয়া হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজ থেকেই দায়িত্ব সামলাবেন চান্দিমাল।

এশিয়া কাপে ম্যাথুসের নেতৃত্ব নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে। বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে হেরে গ্রুপ পর্ব থেকেই লঙ্কানদের বিদায়ের পর দেশে ফিরে সাবেক ক্রিকেটারদের কাছে রীতিমত তুলোধোনা হয়েছেন তিনি।

গত ১৮ মাসে বেশ কয়েকজনেক নেতৃত্বে এনে পরীক্ষা করেছেন লঙ্কান নির্বাচকরা। এই সময়ে উপুল থারাঙ্গা, লাসিথ মালিঙ্গা, চামারা কাপুগেদারা এবং থিসারা পেরেরাকে সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে নেতৃত্বের ভার তুলে দেওয়া হয়েছিল।

এর আগে ২০১৩ থেকে ২০১৭ সালের মাঝামাঝি পর্যন্ত শ্রীলঙ্কা দলের নেতৃত্ব সামলেছিলেন ম্যাথুস। কিন্তু গত বছর ঘরের মাটিতে জিম্বাবুয়ের কাছে সিরিজ হেরে দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি।

২০১৭ সাল থেকে ৪৭ ওয়ানডে ম্যাচ খেলে ৩০টিতেই হার নিয়ে মাঠ ছেড়েছে শ্রীলঙ্কা। ফলে ম্যাথুসকে সরিয়ে দেওয়াই সমাধান কি না তা নিয়েও দেখা তোলা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache