ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফির জোড়া আঘাত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
মাশরাফির জোড়া আঘাত ছবি: সংগৃহীত

ঢাকা: ব্যক্তিগত ৭১ রান করা হাসমতউল্লাহ শহিদিকে ফিরিয়ে জোড়া উইকেট উদযাপন করলেন মাশরাফি বিন মর্তুজা। আফগানিস্তানের দলীয় ১৯২ রানে তাকে ফেরান বাংলাদেশ অধিনায়ক। ৯৯ বলে ৫টি চারে নিজের ইনিংস সাজান শহিদি। এরই সঙ্গে পঞ্চম উইকেট হারায় আফগানরা।

প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন মাশরাফি বিন মর্তুজা।

এর আগে চতুর্থ উইকেটে হাসমতউল্লাহ শাহিদির সঙ্গে ৭৮ রানের জুটি গড়ে মাশরাফির বলে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ তুলে দিলেন আফগান অধিনায়ক আজগর আফগান।

দলীয় ১৬৭ রানে ফিরে গেলেন ব্যক্তিগত ৩৯ রানে। এর ফলে দলটির চতুর্থ উইকেটের পতন হয়।

দাপুটে ব্যাটে ভয়ংকর হয়ে ওঠা আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদকে ৫৩ রানে বোল্ড আউট করে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন মাহমুদউল্লাহ রিয়াদ। তৃতীয় উইকেট হাসমতউল্লাহর সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে ২৫ তম ওভারে দলীয় ৮৯ রানে তিনি ফিরে যান।

এদিকে বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচ দিয়ে ওয়ানডে ক্যারিয়ারে ১৩তম অর্ধশতকের দেখা পেয়েছেন শাহজাদ।

এর আগে এশিয়া কাপের ডু অর ডাই ম্যাচে বল হাতে এসেই উইকেটের দেখা পান টাইগার কাটার স্পেশালিস্ট মোস্তাফিজুর রহমান। ৫ ওভারে নিজের প্রথম ডেলিভারিতে ইহসানুল্লাহকে নাজমুল হোসেন শান্তর ক্যাচে পরিণত করেন। ১১ বল খেলে ২ চারে ৮ রান সংগ্রহ করে দলকে ২০ রান এনে দিয়ে ফেরেন এই ওপেনার।

অবশ্য দলটির প্রথম উইকেটের পতন আগের ওভারেই হতে পারতো। যদি না নাজমুল ইসলাম অপুর বলে মিডঅনে মোহাম্মদ শাহজাদের ক্যাচটি মোহাম্মদ মিঠুন ফেলে না দিতেন।

ইহসানুল্লাহ ফেরার পর দলের সঙ্গে ৬ রান যোগ হতে না হতেই ব্যক্তিগত ১ রানে ফিরলেন আফগান টপ অর্ডার রহমত শাহ। ৮ম ওভারে নাজমুল ইসলাম অপুর দ্বিতীয় ডেলিভারিতে প্রথম রান কাভারেরর পর দ্বিতীয় রান নিতে গিয়ে ক্রিজের অপর প্রান্তে থাকা মোহাম্মদ শাহজাদের সঙ্গে ভুলবোঝাবুঝিতে সাকিবের সরাসরি থ্রোতে কাটা পড়েন।

রোববার (২৩ সেপ্টেম্বর) আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহর ৭৪ ও ইমরুল কায়েসের ৭২ রানে ৭ উইকেটের বিনিময়ে ২৪৯ রান করে মাশরাফিরা।

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, ২৪ সেপ্টেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।