[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

ধাওয়ান-রোহিতের রেকর্ড জুটিতে পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৪ ১২:২৯:৫১ এএম
ধাওয়ান-রোহিতের জোড়া সেঞ্চুরিতে ফাইনালে ভারত-ছবি: সংগৃহীত

ধাওয়ান-রোহিতের জোড়া সেঞ্চুরিতে ফাইনালে ভারত-ছবি: সংগৃহীত

সুপার ফোরে পাকিস্তানকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দিল ভারত। আর চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে দাপুটে এ জয়ে ওপেনিং ব্যাট করতে নামা শিখর ধাওয়ান ও রোহিত শর্মা জোড়া সেঞ্চুরি সবচেয়ে বড় ভূমিকা রেখেছে। এদিন পাকিস্তানের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ২১০ তুলে রেকর্ড গড়েন রোহিত-ধাওয়ান। তারা ভেঙেছেন ২০ বছর আগে বঙ্গবন্ধু স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে শচীন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলির ১৫৯ রানের রেকর্ড। 

রোহিত-ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ে এদিন পাত্তাই পায়নি মোহাম্মদ আমির-হাসান আলীদের নিয়ে গড়া পাকিস্তানের শক্তিশালী বোলিং ইউনিট।

২৩৮ রানের লক্ষ্যে ৩৯.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। গ্রুপ পর্বেও পাকিস্তানকে হেসে-খেলে হারিয়েছিল দলটি।

ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি করেন ধাওয়ান। সেঞ্চুরি করতে ১৫টি চার ও ১টি ছক্কায় ৯৫ বল খেলেন তিনি। শেষ পর্যন্ত এ বাঁহাতি ১০০ বলে ১৬টি চার ও দুটি ছক্কায় ১১৪ করে রান আউট হন।

অন্যদিকে ১৯তম সেঞ্চুরি পূর্ণ করেন রোহিত শর্মা। ১০৬ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি। শেষে ১১৯ বলে আরও একটি ছক্কা যোগ করে ১১১ রান করে অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন রোহিত। ১২ রানে অন্যপ্রান্ত অপরাজিত থাকেন আম্বাতি রায়দু। 

রোববার (২৩ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল। যেখানে শোয়েব মালিকের ৭৮ রানে ভর করে টসে জিতে প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৩৭ রান করে।

সুপার ফোরে এর আগে বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে জয় পেয়েছিল ভারত।

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   এশিয়া কাপ-২০১৮
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa