ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ধ্বংসস্তূপ থেকে দলকে টেনে তুলছেন রিয়াদ-ইমরুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
ধ্বংসস্তূপ থেকে দলকে টেনে তুলছেন রিয়াদ-ইমরুল দলকে টেনে তুলছেন রিয়াদ-ইমরুল-ছবি: সংগৃহীত

ঢাকা: এশিয়া কাপে টিকে থাকার ম্যাচে পাওয়ার প্লেতে দুই উইকেট হারানোর পর ১৯ ও ২১তম ওভারে আরও তিন উইকেট হারিয়ে দলকে অবর্ণনীয় চাপ এনে দিয়েছিলেন সাকিব, মুশফিক ও লিটন দাস। সেখান থেকে দলকে টেনে তুললেন টাইগারদের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েস। দু’জনের বোঝাপড়ায় সম্মানজনক সংগ্রহের পথে এগিয়ে চলেছে লাল সবুজের ইনিংস।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৩ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৩ করেছে বাংলাদেশ। রিয়াদ ৬৩ ও ইমরুল ৪৬ রানে অপরাজিত আছেন।

রোববার (২৩ সেপ্টেম্বর)  আফগানদের বিপক্ষে এই ম্যাচে রিয়াদ তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ২০তম অর্ধশতক। এই রান সংগ্রহে তিনি খেলেছে ৫৯টি বল। যেখানে কোনো ছক্কার মার ছিলো না। ছিলো শুধু ৩টি চারের মার।

এর আগে আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ইনিংসের পঞ্চম ওভারেই হারায় ওপেনার নাজমুল হোসেন শান্তকে। ৫ম ওভারে আফতাব আলমের একেবারে শেষ বলটি কাভারে উঠিয়ে দিলে তা তালুবন্দি করেন রহমত শাহ। ফিরে যান ব্যক্তিগত ৬ রানে।

ঠিক তার পরের ওভারেই মুজিব উর রহমানের স্পিনে ব্যক্তিগত ১ রানে এলবি’র ফাঁদে পড়েন মোহাম্মদ মিঠুন।  

পা হড়কেছিলেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকও। তখন তার ব্যক্তিগত সংগ্রহ ৯। ১২.৫ ওভারে মুজিব উর রহমানকে কাট করতে চেয়েছিলেন। কিন্তু ঠিকমতো খেলতে পারেননি। বল ব্যাটের কানা ছুঁয়ে কিপার মোহাম্মদ শাহজাদের পায়ে লেগে যায় প্রথম স্লিপে। কিন্তু মুঠোবন্দি করতে পারেননি।

১৯তম ওভারে বল হাতে এসে বাংলাদেশ শিবিরকে বিপর্যস্ত করে তোলেন আফগান লেগি রশিদ খান। একেবারে প্রথম ওভারের ৪ নাম্বার বলে ব্যক্তিগত ৪১ রানে ইহসানুল্লাহর হাতে তুলে দেন বিপদজনক হয়ে ওঠা লিটন দাসকে।

দুই বল বিরতিতে রানআউটের ফাঁদে পড়ে ০ রানে ফিরে যান সাকিব। এক ওভার পরেই বিতর্কিত এক রানআউটের ফাঁদে পড়েন সেট ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।