ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। লাল-সবুজের দলের হয়ে একটি করে গোল করেন তহুরা খাতুন ও আঁখি খাতুন।

রোববার (২৩ সেপ্টেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভিয়েতনামের মেয়েরা। যেখানে প্রথমার্ধের যোগ করা সময়ে দলকে লিড এনে দেন তহুরা।

আর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন আঁখি। গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএই টুর্নামেন্টে টানা চার জয়ে ১২ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে পরের ধাপে উঠল বাংলাদেশ।

এর আগে নিজেদের প্রথম তিন ম্যাচে বাহরাইনকে ১০-০, লেবাননকে ৮-০ এবং সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ গোলে হারায় গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএদিকে টানা তিন জয় নিয়ে শেষ ম্যাচে খেলতে নামে ভিয়েতনামও। যেখানে এই ম্যাচের আগে পয়েন্ট, গোল ব্যবধান, মোট গোল সবই বাংলাদেশের সমান ছিল। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হতে এ ম্যাচে জয় বাংলাদেশের অবধারিত ছিল। আর বাছাইয়ে চার ম্যাচ মিলিয়ে ২৭ গোল দেওয়া বাংলাদেশের মেয়েরা গোল খায়নি একটিও।

এই আসরের নিয়ম অনুযায়ী বাছাইপর্বের ৬ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই দল নিয়ে হবে দ্বিতীয় রাউন্ড। ফলে রানার্সআপ হলেও দ্বিতীয় রাউন্ডে খেলবে ভিয়েতনামও।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।