bangla news

টিকে থাকার লড়াইয়ে আফগানিস্তানের সামনে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৩ ২:৩২:২৭ পিএম
বাংলাদেশ-আফগানিস্তান। ছবি: সংগৃহীত

বাংলাদেশ-আফগানিস্তান। ছবি: সংগৃহীত

ভারতের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে বাংলাদেশ পৌঁছে গেছে এশিয়া কাপের পয়েন্ট তালিকার তলানিতে। পাশাপাশি রান রেটেও অনেক পিছিয়ে পড়েছে মাশরাফীর দল। রোববারের (২৩ সেপ্টেম্বর) আফগানিস্তানের বিপক্ষে জয় ছাড়া আর কোনো পথ খোলা নেই বাংলাদেশের সামনে। আর না হলে আজকের ম্যাচেই বিদায় নিশ্চিত হয়ে যাবে টাইগারদের।

অপরদিকে আফগানিস্তানও খুব একটা ভালো অবস্থানে নেই। সুপার ফোরের নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরে পিছিয়ে পড়েছে তারাও। তাই বলা যায়, একই বিন্দুতে দাঁড়িয়ে আছে বাংলাদেশ-আফগানিস্তান। আর তাই আবুধাবি স্টেডিয়ামের ম্যাচটি বেশ উত্তাপ ছড়াবে ক্রিকেটপ্রেমিদের মধ্যে।

ভারতের বিপক্ষে সুপার ফোরের প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৭৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে ৮২ বল ও ৭ উইকেট হাতে রেখেই জিতে যায় ভারত। পাকিস্তানের কাছে হারলেও বাংলাদেশের চেয়ে রান রেটে এগিয়ে আফগানরা।

তবে জয়ের আশা ছাড়ছেন না টাইগার অধিনায়ক মাশরাফি। ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘আমার মনে হয় এখনো সম্ভব। এই অবস্থা থেকে ফেরা সম্ভব। আর আমার মনে হয় এত হতাশ হওয়ারও কিছু নেই। অবশ্য দুই ম্যাচে হার খুব হতাশার। বিশেষ করে এ (ভারতের বিপক্ষে) ম্যাচে হার বেশি হতাশার। তবে এখনো সুযোগ আছে। যদি আফগানিস্তানের বিপক্ষে জিততে পারি, তাহলে ৫০-৫০ সুযোগ থাকবে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে।’

বাংলাদেশ সময় রোববার (২৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় আবুধাবিতে মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। একই দিনে একই সময়ে দুবাইয়ে আরেক হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-09-23 14:32:27