ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘নেইমার বাজারি খেলোয়াড়, সে ফুটবলের কিম কার্দিশিয়ান’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
‘নেইমার বাজারি খেলোয়াড়, সে ফুটবলের কিম কার্দিশিয়ান’ নেইমার-কিম কার্দিশিয়ান। ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে মাঠে যখন তখন ডাইভ দিয়ে বেশ সমালোচনায়ই পড়েন ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমার। এমন কী নেইমার ডাইভ দিতে ওস্তাদ, নেইমার অভিনেতা এসবও তাকে শুনতে হয়েছে। কেউ কেউ তো তাকে অস্কারও দিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন। এবার তো তাকে জনপ্রিয় মডেল ও অভিনেত্রী কিম কার্দিশিয়ানের সঙ্গেই তুলনা করা হলো।

ইংল্যান্ডের সাবেক ফুটবলার জয়ি বার্টন নেইমারকে উদ্দেশ্য করে বলেন, নেইমার ফুটবলের কিম কার্দিশিয়ান!’

বর্তমান বিশ্বে নারী তারকাদের মধ্যে কিম কার্দিশিয়ানের জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। অভিনয়, মডেলিং, টেলিভিশনের রিয়ালিটি শো’ নানান কাজ দিয়েই নিজেকে নিয়ে গেছেন জনপ্রিয়তার শীর্ষে।

তবে শুধু নিজের প্রতিভাই নয় বিতর্কিত কাজ-কর্মেও বেশ এগিয়ে এই ৩৭ বছর বয়সী অভিনেত্রী। এমনকি আলোচনায় থাকতে নিজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও আনেন তিনি।

বর্তমানে ইংলিশ লিগ ওয়ানের ক্লাব ফ্লিটউড টাউনের কোচ জয়ি বার্টন মনে করেন, নেইমারও আলোচনায় থাকতে অদ্ভুত ও বিতর্কিত কর্মকাণ্ড করেন। যা তাকে সবার মাঝে আলোচিত করে। ফূবলের জগতে নিজেকে টিকিয়ে রাখারা জন্যই নেইমারের এসব করা।  

কিন্তু মজার ব্যাপার হলো যিনি নেইমারকে এসব বলছেন, সেই বার্টন নিজেও খেলোয়াড়ী জীবনে বিতর্কিত কর্মকাণ্ডের জন্য বিখ্যাত ছিলেন। এমনকি ফুটবল থেকে নিষিদ্ধও হন। আর বার্টনই বলেন, ‘আমার মতে সে (নেইমার) হলো ফুটবলের কিম কার্দাশিয়ান। নেইমার বিশ্বের সেরা ফুটবলার না। আমরা সেটা রাশিয়াতেই দেখেছি। সে ক্রিস্টিয়ানো রোনালদো ও মেসির মানেরও নয়। বিশ্বে ওর চেয়ে অনেক খেলোয়াড়ই এগিয়ে আছে। ’

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে লিভারপুলের কাছে হেরে যায় পিএসজি। আর সেই ম্যাচের জন্য আবারও সমালোচনায় আসেন নেইমার। এই সুযোগে বার্টনও কথা শুনিয়ে দেন।

ফ্রান্সের সবচেয়ে প্রভাবশালী ক্রীড়া দৈনিক ‘লেকিপ’কে দেওয়া সাক্ষাৎকারে বার্টন নেইমারকে রীতি মতো ধুয়ে দেন। বলেন, ‘নেইমার ফুটবলের ফেনোমেনন নন। সে কিম কার্দিশিয়ানের মতো বিজ্ঞাপন বাণিজ্যের ফেনোমেনন। বাজারি খেলোয়াড়। যখন আমার ছেলে খেলে, সে মেসি, রোনালদো, মোহামেদ সালাহদের মতো বিশ্বসেরা খেলোয়াড় হতে চায়। কিছুতেই নেইমার বা হ্যারি কেন হতে চায় না। আমরা বাড়িতে কেউ ওর (নেইমার) নামও নিই না। ’

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।