ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অবাক হয়েছেন ইমরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
অবাক হয়েছেন ইমরুল ইমরুল কায়েস-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এশিয়া কাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষিত প্রাথমিক দলে ডাক পেলেও ফর্মহীনতায় চূড়ান্ত স্কোয়াডে উপেক্ষিত থেকেছেন বাংলাদেশের হয়ে ৭০টি ওয়ানডে ম্যাচ খেলা অভিজ্ঞ ইমরুল কায়েস। অগত্যা গেল ১৯ সেপ্টেম্বর থেকে খুলনায় বিসিবি আয়োজিত চার দিনের ম্যাচে লাল দলের হয়ে খেলছিলেন এই উপেক্ষিত ওপেনিং ব্যাটার।

মন্দ করেননি সেখানে। সবুজ দলের বিপক্ষে ৫৮ রান করে দলের বিপর্যয় রক্ষায় ভূমিকা রেখেছেন।

ম্যাচের তৃতীয় দিন সন্ধ্যায় আচমকা খবর এল, এশিয়া কাপে টাইগার ওপেনিং অর্ডার ভাল না করায় তার ও সৌম্য সরকারের ডাক পড়েছে। অমনি হন্তদন্ত হয়ে রাতেই ছুটে এলেন ঢাকায়। যেহেতু পরদিন (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় দুবাইয়ের বিমান ধরতে হবে।

আচমকা এভাবে দলে ডাক পেয়ে বেশ অবাক হয়েছেন ৩১ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান। তবে যেভাবেই ডাক পান না কেন তাতে তার কোনো কষ্ট বা ক্লান্তি নেই। বরং তার ভাবনায় শুধুই দলের হয়ে সেরা পারফর্ম করা। ইমরুল কায়েস-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম‘আসলেই অবাক হওয়ার মতোই ব্যাপার। আপনারা সবাই জানেন আমরা খুলনায় চারদিনের ম্যাচ খেলছিলাম। এই টুর্নামেন্টে এভাবে ডাক পাবো, চিন্তা করিনি কখনই। অবশ্যই এমন একটা টুর্নামেন্টে খেলতে পারছি, সেই জন্য নিজেকে ভাগ্যবান মনে করছি। যদি ম্যাচ খেলার সুযোগ পাই, তাহলে চেষ্টা করবো নিজের সেরা দিয়ে পারফর্ম করার। ’

দুবাইয়ের উদ্দেশ্য সন্ধ্যায় দেশ ছাড়ার আগে শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড চত্বরে তিনি একথা বলেন।

এশিয়া কাপের শেষ দুই ম্যাচে টানা হারে অনেকটাই বিপর্যস্ত বাংলাদেশ। টুর্নামেন্টের মাঝামাঝি যাচ্ছেন। ফাইনালে খেলতে পরের দুই ম্যাচই আপনাদের জিততে হবে। দলের এমন অবস্থায় আপনার ভূমিকা কি হবে?

উত্তরে জানালেন,‘দেখুন আমাকে আসলে দলের যেই চাহিদা পূরণ করার জন্য ডাকা হয়েছে, আমি চেষ্টা করব সেটা পূরণ করতে। আমার ওপর যেই আস্থা রাখা হয়েছে সেটার প্রতিদান দিতে চাই। সবাই দোয়া করবেন। আমি সফল হতে পারলে আমার দলের জন্য এবং আমার জন্যও ভাল। ’

‘দলের জন্য যেভাবে দরকার, ম্যানেজমেন্ট যেভাবে চায় সেভাবেই পারফর্ম করার চেষ্টা করবো। আমি আমার সেরাটা দেয়ার চেষ্টা করব। এর আগেও খেলেছি, তবে এবার একটু ভিন্ন অভিজ্ঞতা হবে। আমি এত বছর ক্রিকেট খেলেছি, আমার চেষ্টা থাকবে এত দিনের অভিজ্ঞতা সেখানে দলের জন্য কাজে লাগানোর। ’

এমিরেটস এয়ারলাইন্স যোগে শনিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন ইমরুল।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।