[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

ব্যাটসম্যানদের দায় দেখছেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২২ ১:২৮:৩৮ এএম
মাশরাফি/ফাইল ফটো

মাশরাফি/ফাইল ফটো

ভারতের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন টাইগারদের টপ অর্ডারের প্রায় সবাই। সর্বোচ্চ ৪২ রান এসেছে লোয়ার অর্ডারের ব্যাটসম্যান মেহেদি হাসান মিরাজের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ রান অধিনায়ক মাশরাফির ব্যাট থেকে এসেছে। এতেই বুঝা যায় বাকি ব্যাটসম্যানরা আসলে কতটা ব্যর্থ। ম্যাচ শেষে তাই ব্যাটসম্যানদের ব্যর্থতাকেই পরাজয়ের কারণ হিসবে ব্যাখ্যা করলেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি।

দুবাইতে শুক্রবার (২১ সেপ্টেম্বর) সুপার ফোরের ম্যাচে টসে হেরে ব্যাটিং করতে নেমে মাত্র ১৭৩ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ওপেনিং দুই ব্যাটসম্যান লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত দুজনেই ৭ রান করে আউট হয়েছেন। ১২ বলে ১৭ রান করে বিদায় নেন সাকিবও। দলের মূল ব্যাটিং ভরসা মুশফিক ৪৫ বল খেলে করেছেন ২১ রান। কিছুটা চেষ্টা করেছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু ৫১ বলে ২৫ রান করে ভুবনেশ্বর কুমারের বলে দুর্ভাগ্যজনকভাবে এলডব্লিউ হন তিনি।

অধিনায়ক মাশরাফিকে (৩২ বলে ২৬ রান) নিয়ে ৬৬ রানের জুটি গড়ে কিছুটা ইনিংস মেরামতের চেষ্টা চালান মিরাজ (৫০ বলে ৪২ রান)। কিন্তু শেষ পর্যন্ত ৪৯.১ বলে ১৭৩ রানেই শেষ হয় টাইগারদের ইনিংস। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

দলের এমন পরাজয়ে ব্যাটিংয়ের বাজে অবস্থাকেই দায়ী করেছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি। ‘শুরু থেকেই আমরা উইকেট হারাতে থাকি। আজ আমরা সব দিক থেকেই পিছিয়ে ছিলাম।' বললেন দলের পরাজয়ে বিমর্ষ বাংলাদেশ অধিনায়ক।

‘তবে এটা ব্যাটিংয়ের জন্য খুব একটা খারাপ উইকেট নয়। আমরা ২৫০-২৬০ রান করতে পারতাম কিন্তু আমরা উইকেট হারাতে থাকি। হয়তো পরে ব্যাটিং করা আরও সহজ হতে পারতো।'  

‘আপনি যদি ১৭০ রান করেন, তাহলে বোলারদের জন্য তা ডিফেন্ড করা কঠিন। ব্যাটসম্যানদের আরও দায়িত্ব নিতে হবে, বিশেষ করে পরপর দুই মাচে স্কোর করতে ব্যর্থ হওয়ার পর।'

মাশরাফি আরও বলেন, ‘পরের ম্যাচ ভালো বোলার সমৃদ্ধ দলের বিপক্ষে। আমাদের ভালো ব্যাটিং করতে হবে।'

এদিকে এশিয়া কাপে টপ অর্ডারের ব্যর্থতা কাটাতে এশিয়া কাপের মাঝপথে দলের সঙ্গে যোগ দিচ্ছেন দুই ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকার ও ইমরুল কায়েস।

আগামী রোববার (২৩ সেপ্টেম্বর) আবুধাবিতে সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মোকাবেলা করবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট এশিয়া কাপ-২০১৮
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa