ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের সঙ্গে যোগ দিচ্ছেন সৌম্য-ইমরুল!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
টাইগারদের সঙ্গে যোগ দিচ্ছেন সৌম্য-ইমরুল! সৌম্য সরকার ও ইমরুল কায়েস-ছবি: সংগৃহীত

এশিয়া কাপে টানা দুই ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতা ভুগিয়েছে টাইগারদের। বিশেষ করে প্রথম ম্যাচে তামিমের ইনজুরিতে পড়ার পর বাংলাদেশের ব্যাটিংয়ের দুর্বলতা যেন দিবালোকের মতো পরিষ্কার। টপ অর্ডারের ব্যর্থতা কাটাতে এশিয়া কাপের মাঝপথে দলের সঙ্গে যোগ দিচ্ছেন দুই ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকার ও ইমরুল কায়েস।

বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির উদ্যোগে আয়োজিত চারদিনের প্রস্তুতি ম্যাচ নিয়ে ব্যস্ত ছিলেন ইমরুল ও সৌম্য। কিন্তু এশিয়া কাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের বিশেষ করে টপ অর্ডারের বাজে ফর্মের কারণে তড়িঘড়ি করে তাদের দলে টানা হচ্ছে।

দলের সঙ্গে যোগ দিতে শনিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার ফ্লাইটে দুবাই যাচ্ছেন সৌম্য ও ইমরুল। তাদের অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

চলতি আসরের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মুশফিকের ক্যারিয়ার সেরা সেঞ্চুরিতে জয় পায় টাইগাররা। কিন্তু পরের দুই ম্যাচে অর্থাৎ আফগানিস্তান ও ভারতের বিপক্ষে ব্যাটিং দুর্দশায় ভুগতে হয়েছে টাইগারদের। ওপেনিংয়ে অভিষিক্ত নাজমুল হাসান শান্ত কিংবা সুযোগ পাওয়া মুমিনুল হক কেউই তেমন কিছুই করতে পারেন নি। ব্যর্থ হয়েছেন লিটন দাসও। ফলে তাদের বদলে সৌম্য ও ইমরুলকে দেখা যেতে পারে এশিয়া কাপের পরবর্তী ম্যাচগুলোতে।

বিসিবি আয়োজিত লাল ও সবুজ দলের চার দিনের ম্যাচ খেলতে দুই ওপেনার সৌম্য সরকার এবং ইমরুল কায়েস এখন খুলনায় আছেন। শুক্রবার ছিল ম্যাচের তৃতীয় দিন। তৃতীয় দিনে সৌম্য ৪৮ এবং প্রথম দিনে ইমরুল ৫৮ রানের ইনিংস খেলেছেন। সেখান থেকে শনিবার সকালে ঢাকায় ফিরে সন্ধ্যায় বিমানে চাপার কথা তাদের।  

শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রানের দারুণ জয়ে এশিয়া কাপ মিশন শুরু করলেও ওই ম্যাচে চোট পেয়ে টুর্নামেন্ট শেষ হয়ে যায় ওপেনার তামিম ইকবালের। পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১৩৬ রানে হারের ম্যাচে ১১৯ রানে গুটিয়ে যায়। আর সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে অলআউট হয়েছে ১৭৩ রানে। পরপর দুই ম্যাচেই ব্যাটিং ব্যর্থতায় পরাজয়ের কারণেই দলে সৌম্য ও ইমরুলকে ডেকে নিচ্ছে বিসিবি।

বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।