ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিংয়ে নেমেছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
ব্যাটিংয়ে নেমেছে টাইগাররা লিটন দাস-ছবি: সংগৃহীত

চলতি এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। আগের ম্যাচের বাজে অভিজ্ঞতা ভুলে সুপার ফোরের ম্যাচ দিয়ে ভালো কিছুর প্রত্যাশা নিয়ে মাঠে নেমেছে মাশরাফিবাহিনী। ব্যাট ওপেন করতে ক্রিজে নেমেছেন দুই বাংলাদেশি ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সুপার ফোরের প্রথম ম্যাচটি বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায় মাঠে গড়িয়েছে। একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে পাজরের ব্যথা নিয়ে খেললেও আফগানিস্তানের বিপক্ষে বিশ্রামে ছিলেন মুশফিকুর রহিম। এছাড়া মোস্তাফিজুর রহমানকেও রাখা হয় বিশ্রামে। দুজনই ফিরছেন ভারতের বিপক্ষে ম্যাচে।  

থাকছেন না মুমিনুল হক। ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গী আফগানিস্তান ম্যাচের মতোই তরুণ নাজমুল হাসান শান্ত থাকবেন। নিজের অভিষেক ম্যাচে দারুণ পারফরম্যান্স করলেও মোস্তাফিজের ফেরার ফলে বাদ পড়েছেন আবু হায়দার রনি।
 
পাকিস্তানের বিপক্ষে ম্যাচে বোলিংয়ের সময় হঠাৎ করেই ইনজুরির কবলে পড়েন ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। পিছনের দিকে পেশিতে টান লেগে এশিয়া কাপ শেষ এই অলরাউন্ডারের।  

একই দিনে পরিবর্তিত ফিল্ডার হিসেবে মাঠে নামা আরেক অলরাউন্ডার অক্ষর প্যাটেল বাম হাতের আঙুলে চোট পান। সে সঙ্গে চোট পেয়েছেন পেসার শার্দুল ঠাকুরও। এ দুজনও আর খেলবেন না এশিয়া কাপের বাকি ম্যাচগুলো।

এশিয়া কাপের বাকি ম্যাচগুলোর জন্য হার্দিক পান্ডিয়া, শার্দুল ঠাকুর এবং অক্ষর প্যাটেলের পরিবর্তে তিন ক্রিকেটারের জায়গায় দলে ফিরেছেন দীপক চাহার, বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাদেজা ও সিদ্ধার্থ কাউল।

বাংলাদেশের একাদশ : লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরাহ।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।