[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

সোহানের সেঞ্চুরির দিনে উজ্জ্বল আল-আমিনও

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২০ ৭:৫৫:২৮ পিএম
সোহানের সেঞ্চুরি-ছবি: সংগৃহীত

সোহানের সেঞ্চুরি-ছবি: সংগৃহীত

ঢাকা: বিসিবি সবুজ দলের হয়ে লাল দলের বিপক্ষে খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেছেন দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। ১৮৮ বল খেলে ৮টি চার ও ৪টি ছক্কায় ১০১ রানের ইনিংসটি সাজান সোহান।

তার সেঞ্চুরিতে ভর করেই বিসিবি আয়োজিত চার দিনের এই ম্যাচের দ্বিতীয় দিনে ৯ উইকেটের বিনিময়ে ২৮৯ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে সবুজ দল।

সোহানের সেঞ্চুরির দিনে বল হাতে লাল দলের হয়ে ৪ উইকেট নিয়ে আলো ছড়িয়েছেন জাতীয় দল থেকে বাদ পড়া পেসার আল-আমিন হোসেন।

জবাবে দিন শেষে ১ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৪৬ রান তুলেছে লাল দল।

স্টেডিয়ামের আউটফিল্ড খেলার উপযোগি করতে অর্ধবেলা পেরিয়ে গেলে দুপুর দেড়ট নাগাদ শুরু হয় দ্বিতীয় দিনের খেলা।

উল্লেখ্য, প্রথম দিন চা-বিরতির পর বাজে আউটফিল্ডের কারণে আম্পায়ার ও টিম ম্যানেজেমেন্টের সিদ্ধান্তে দিনের শেষ সেশনের খেলা বন্ধ হয়ে হয়ে যায়। ফিল্ডিং করতে গিয়ে চোট পান সৌম্যসহ তিন ক্রিকেটার। ভেজা মাঠে বড় ধরনের ঝুঁকি থাকায় পরে আর খেলাই হয়নি।

আউটফিল্ড প্রস্তুত করে বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দ্বিতীয় দিনের খেলা চলেছে দিনের আলো থাকা পর্যন্ত। ৬ উইকেটে ১৭৭ রান নিয়ে বিসিবি লাল দ্বিতীয় দিনের খেলা শুরু করে দুপুর পেরিয়ে। সোহানের পাশাপাশি দলের ফাইটিং সংগ্রহে অবদান রাখেন মেহেদি হাসানও। তার ব্যাট থেকে আসে ৩১ রান। প্রথম দিন ইমরুল কায়েস ৫৮ রানের ইনিংস খেলে দলের বিপর্যয় সামাল দেন।

সাইফ হাসান ২৪ রান করে তাইজুল ইসলামের শিকার হয়ে সাজঘরে ফেরেন। সৌম্য সরকার ২১ ও আল-আমিন (জুনিয়র) শূন্য রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেন।

লম্বা সময় জাতীয় দলের বাইরে থাকা আল-আমিনের জ্বলে ওঠার দিনে আবু জায়েদ রাহি নেন দুটি উইকেট। তাসকিন আহমেদ, ইরফান সাজ্জাদ ও জুবায়ের হোসেন লিখন নিয়েছেন একটি করে উইকেট।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ২০ সেপ্টেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache