ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

অভিষিক্তি শান্ত-আবু হায়দার, তিন বছর পর মুমিনুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২০ ৫:৩৯:৪৮ পিএম
অভিষিক্তি শান্ত-আবু হায়দার-ছবি: সংগৃহীত

অভিষিক্তি শান্ত-আবু হায়দার-ছবি: সংগৃহীত

ঢাকা: এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেক হলো পেসার আবু হায়দার রনি ও টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর। অবশ্য দু’জনই নেমেছেন বদলি হিসেবে। তামিম ইকবালের বদলি হিসেবে নেমেছেন শান্ত। আর পেসার মোস্তাফিজুর রহমানের বদলি আবু হায়দার রনি।

ওয়ানডে না খেললেও রঙিন পোশাকের ওপর ফরম্যাট টি-টোয়েন্টিতে ১০টি ম্যাচ খেলেছেন আবু হায়দার। যেখান থেকে তার প্রাপ্ত উইকেট ৫টি।

পক্ষান্তরে রঙিন পোশাকের কোন ফরম্যাটেই এ যাবৎ না খেলা ‍টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত সাদা পোশাকের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন ২০১৭ সালের জানুয়ারিতে। ক্রাইস্টচার্চে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ দিয়ে টেস্ট ক্যারিয়ারের শুরু করেছেন, ২৫ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান।

এদিকে প্রায় তিন বছর পর ওয়ানডে একাদশে ফিরেছেন টেস্ট স্পেশালিস্টের তকমা পাওয়া মুমিনুল হক। ২০১৫ বিশ্বকাপের ১৮ মার্চ মেলবোর্নে শ্রীলঙ্কার বিপক্ষে তিনি সব শেষ ম্যাচটি খেলেছিলেন।

মুশফিকুর রহিম বিশ্রামে থাকায় তাকেও আফগানদের বিপক্ষে এই ম্যাচে বদলি হিসেবে নামানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ২০ সেপ্টেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট এশিয়া কাপ-২০১৮
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db