ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভারতকে ১৬৩ রানের টার্গেট দিলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
ভারতকে ১৬৩ রানের টার্গেট দিলো পাকিস্তান পাকিস্তান-ভারত ম্যাচের একটি মুহূর্ত

একের পর এক উইকেটের পতন রোধ করতে ব্যর্থ পাকিস্তান। এক বাবর আজম আর অভিজ্ঞ শোয়েব মালিক ছাড়া দাঁড়াতে পারেন নি কোনো ব্যাটসম্যান। দলও পেয়েছে ১৬২ রানের মামুলি সংগ্রহ।

শুরুতেই ২ উইকেট হারানোর ধাক্কা সামলে উঠেছিলেন শোয়েব মালিক ও বাবর আজম। কিন্তু দলীয় ৮৫ রানে ভারতীয় স্পিনার কুলদিপ যাদবের বলে আউট হয়ে বাবর যাদব ফিরে গেলে জুটি বিচ্ছিন্ন হয়।

এরপর ১১ রান যোগ করতেই পাকিস্তানের অধিনায়ক সরফরাজকে তুলে নেন কেদার যাদব।  

পরের ওভারেই সেট ব্যাটসম্যান শোয়েব মালিক রান আউটের শিকার হয়ে ফেরেন। এভাবে টানা উইকেট হারানোর ধাক্কা সামলাতে ব্যর্থ পাকিস্তান ১৬২ রান সংগ্রহ করতেই সব উইকেট হারিয়ে ফেলেছে।

গ্রুপ পর্বে নিজের শেষ ম্যাচে দুবাইয়ে বুধবার (১৯ সেপ্টেম্বর) ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিং বেছে নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে মাত্র ২ রান তুলতেই ওপেনার ইমাম-উল-হকের (২) উইকেট হারায় পাকিস্তান। ভুবনেশ্বর কুমারের করা ওভারের প্রথম বলেই লাফিয়ে ওঠা বল ইমামের ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক ধোনির গ্লাভসে ঠাই নেয়।  

পাকিস্তানের দ্বিতীয় উইকেটটিও ভুবনেশ্বরের। ইনিংসের পঞ্চম ওভারে নিজের প্রথম বলেই আরেক পাকিস্তানি ওপেনার ফখর জামানকে তুলে নেন এই পেসার। ভুবনেশ্বরের শর্ট লেন্থের বলে মিড উইকেটে দাঁড়ানো চাহালের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন ফখর।  

এরপর ৮২ রানের দারুণ এক জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন শোয়েব মালিক ও বাবর আজম। কিন্তু ব্যক্তিগত ৪৭ রানে কুলদিপ যাদবের বলে এগিয়ে এসে মারতে যান বাবর। কিন্তু বলের লাইন বুঝতে ভুল করায় বল গিয়ে তার অফ স্ট্যাম্প ভেঙে দিলে বিদায় নিতে হয় এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে।  

এরপর ক্রিজে নামেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। কিন্তু স্কোর বোর্ডে ১১ রান যোগ হতেই তিনিও বিদায় নেন। ইনিংসের ২৫তম ওভারের শেষ বলে স্পিনার কেদার যাদবের বলে তুলে মারেন সরফরাজ। কিন্তু লং অনে থাকা ফিল্ডার হার্দিক পান্ডিয়া দুর্দান্ত এক ক্যাচ নিলে ৬ রান করেই বিদায় নিতে হয় সরফরাজকে। বাউন্ডারির সীমানা পেরিয়ে লাফিয়ে বল ধরে সঙ্গে সঙ্গে বল সীমানার ভেতরে ফেরত পাঠিয়ে আবার তালুবন্দি করেন পান্ডিয়া।

পাকিস্তানের পঞ্চম উইকেটের পতন ঘটে এক ওভার পরেই। এবার রাইডুর সরাসরি থ্রোতে শোয়েব মালিক (৪৩) রান আউটের শিকার হয়ে ফেরেন। দলীয় ১১০ রানে মালিকের বিদায়ের পর একই রানে বিদায় নেন আসিফ আলী। এরপর পাকিস্তানের লেজ গুটিয়ে দেন ভারতীয় বোলাররা।  

৪৩.১ বলেই সব উইকেট হারিয়ে মাত্র ১৬২ রানে থামে পাকিস্তানের ইনিংস।

৭ ওভারে ১৫ রানে ৩ উইকেট তুলে নিয়ে ভারতের হয়ে বোলিংয়ে সবচেয়ে সফল পেসার ভুবেনশ্বর কুমার। ৯ ওভার বল করে ২৩ রান খরচে সমান ৩ উইকেট তুলে নিয়েছেন স্পিনার কেদার যাদব। ২ উইকেট পেয়েছেন পেসার বুমরাহ, বাকি উইকেট কুলদিপ যাদবের।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।