ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্বাগতিক বলেই সম্ভাবনাময় বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
স্বাগতিক বলেই সম্ভাবনাময় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল/ফাইল ফটো

ঢাকা: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটের বিগত ৪ আসরের কোনো একটিতেও আয়োজক ছিলো না বাংলাদেশ। দুটি আসর অনুষ্ঠিত হয়েছে মালয়েশিয়ায় (২০১২, ২০১৭)। অপর দুটির একটি আরব আমিরাত (২০১৩-১৪) ও আরেকটি শ্রীলঙ্কায় (২০১৬)।  যুব এশিয়া কাপ আয়োজনের সুবর্ণ সেই সুযোগটি এবারই প্রথম পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আর এবার স্বাগতিক হওয়াতেই টুর্নামেন্টে ভালো কিছু করার সম্ভাবনা দেখছেন অনূর্ধ্ব-১৯ দলের নির্বাচক ও সাবেক ক্রিকেটার হান্নান সরকার। ‘এশিয়া কাপ যেহেতু আমাদের ঘরের মাটিতে হচ্ছে, চট্টগ্রামে আমরা প্রস্তুতি নিচ্ছি।

আমার মনে হয় ভালো কিছু আশা করতে পারি। ’

বুধবার (১৯ সেপ্টেম্বর) বিসিবি চত্বরে তিনি এসব কথা বলেন।
 
নির্বাচক হিসেবে হান্নান সরকার আশা করতেই পারেন। কিন্তু বাস্তবিক অর্থে কাজটি কতটা সহজ সেই প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে। কেননা হাতে গোনা দু’তিনজন ছাড়া স্বাগতিক দলে অভিজ্ঞ বলতে তেমন কেউ নেই। অধিনায়ক তৌহিদ হৃদয় ও শরিফুল ইসলামই কিছুটা অভিজ্ঞতা সঞ্চয় করেছেন।  বাকি সবাই অনূর্ধ্ব-১৯ দলে একেবারেই আনকোরা। তাদের নিয়ে এশিয়া ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে লাল-সবুজের যুবারা প্রতিপক্ষের সঙ্গে আদৌ চোখে চোখ রেখে লড়তে পারবে কি না সেই শঙ্কা থেকেই যাচ্ছে।

তবে এর মাঝেই সম্ভাবনা খুঁজছেন যুব দলের নির্বাচক। কেননা দলের অধিকাংশ সদস্য নতুন হলেও প্রতিভান। কাজেই ভরসা করাই যায়। 'অনূর্ধ্ব-১৯ দলের আমাদের এই ব্যাচে অভিজ্ঞ ক্রিকেটার বলতে এখন শরিফুল রয়েছে যে এইচপি বা 'এ' দলে খেলেছে। গত বছরের প্রিমিয়ার লীগেও ভাল খেলেছে। আর বাকি ক্রিকেটারদের অনেকেই কিন্তু প্রথম কিংবা দ্বিতীয় বিভাগে ভাল খেলে অনূর্ধ্ব-১৯ স্কোয়াডে এসেছে। তারা প্রতিভাবান ক্রিকেটার এতে কোনো সন্দেহ নেই। ’

চার দলের ম্যাচ দিয়ে চলতি মাসের ২৯ তারিখ দেশের চার ভেন্যুতে গড়াবে যুব এশিয়া কাপের ৫ম আসর। বিকেএসপির ৩ নাম্বার মাঠে ‘এ’ গ্রুপের খেলায় নেপালের মুখোমুখি হবে ভারত। ৪ নাম্বার মাঠে আফগানদের মোকাবেলা করবে সংযুক্ত আরব আমিরাত।

অপর দুই ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও এম এ আজিজ স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ও পাকিস্তান-হংকং।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad