ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপ ম‍হারণে নামছে ভারত-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
এশিয়া কাপ ম‍হারণে নামছে ভারত-পাকিস্তান এশিয়া কাপ ট্রফির দুই পাশে রোহিত ও সরফরাজ আহদেম-ছবি: সংগৃহীত

এশিয়া কাপে চরম হাইভোল্টেজ ম্যাচের অবশেষে সময় ফুরোলো। আর কয়েক ঘণ্টা পরেই মাঠে নামছে ভারত ও পাকিস্তান। আইসিসি বা এসিসির ইভেন্ট ছাড়া এখন আর মাঠে নামা হয় না চিরপ্রতিদ্বন্দ্বী দেশ দুটির। সর্বশেষ গত বছর চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে খেলেছিল দু’দল।

বুধবার (১৯ সেপ্টেম্বর) ‘এ’ গ্রুপের ম্যাচে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে।

যদিও এই গ্রুপ থেকে হংকং টানা দুই ম্যাচ হেরে বিদায় নেয়ায় ওপরের দু’দলই সুপার ফোরে জায়গা করে নিয়েছে। ফলে এ ম্যাচটি অনেকটা নিয়মরক্ষারই হয়ে থাকবে।

পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ফেভারিট হিসেবেই শুরু করেছে। তবে বিরাট কোহলির বিশ্রামে ভারত শুরুটা ততটাই খারাপ করেছে। এই হংকংয়ের বিপক্ষেই ২৬ রানের কোনো রকম জয় পায় রোহিত শর্মার নেতৃত্বে দলটি।

ভারত-পাকিস্তান ওয়ানডে ফরম্যাটে এখন পর্যন্ত মোট ১২৯ ম্যাচে মোকাবেলা করেছে। জয়ের পাল্লা অবশ্য পাকিস্তানের দিকেই। তারা জিতেছে ৭৩ ম্যাচে। আর ভারত জয় পেয়েছে ৫২ ম্যাচে। চারটি ম্যাচ পরিত্যাক্ত হয়েছে।

এশিয়া কাপে দু’দল ১২বার মুখোমুখি হয়েছে। এই টুর্নামেন্টে অবশ্য ৭ ম্যাচ জিতে এগিয়ে রয়েছে ভারত। পাকিস্তান জয় পেয়েছে চারটিতে। একটি ম্যাচ পরিত্যাক্ত।

ভারত একাদশ (সম্ভাব্য): শিখর ধাওয়ান, রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, অাম্বাতি রায়দু, মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, যুজভেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ (সম্ভাব্য): ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আসিফ আলী শাদাব খান, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির / জুনায়েদ খান/ মো:নওয়াজ, হাসান আলী, উসমান খান।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ১৯ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।