ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘ভারতের কোচিং শাস্ত্রীকে দিয়ে হবে না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
‘ভারতের কোচিং শাস্ত্রীকে দিয়ে হবে না’ রবি শাস্ত্রী ও চেতন চৌহান। ছবি: সংগৃহীত

দেশের মাটিতে ভারত বরাবরই সবাইকে ছাড়িয়ে। কিন্তু বিদেশের মাটিতে খেলতে গেলেই যেনো অচেনা এক ভারত। বিদেশের মাটিতে শেষ দুটি সিরিজই হারে বিরাট কোহলির দল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে ও ইংল্যান্ডের বিপক্ষে ৪-১ ব্যবধানে টেস্ট সিরিজ হারার পরও ভারতের কোচ রবি শাস্ত্রী নিজ দলকে প্রশংসায় ভাসাচ্ছেন।

রবি শাস্ত্রীর মতে, ভারতের বর্তমান টেস্ট স্কোয়াড নাকি আগের অনেক স্কোয়াডের চেয়ে বিদেশ সফরে অনেক বেশি সফল। বারবার ব্যর্থ হওয়ার পরও নিজের দলকে এভাবে বাঁচিয়ে নেওয়ায় রীতিমতো হাসির পাত্রে পরিণত হয়েছেন শাস্ত্রী।

 

সুনীল গাভাস্কার, সৌরভ গাঙ্গুলির  মতো সাবেক ক্রিকেটাররা বিভিন্ন সময়ে শাস্ত্রি ও তার দলের সমালোচনা করেন। বারবার চোখে আঙুল দিয়ে দেখানোর পরও যেনো টনক নড়ছে না শস্ত্রীর। এবার দেশটির আরেক সাবেক ক্রিকেটার চেতন চৌহান রীতিমত শাস্ত্রীকে বরখাস্ত করারই দাবি জানালেন।  

উত্তরপ্রদেশের বর্তমান ক্রীড়ামন্ত্রী চৌহানের দাবি, দলের সফলতার প্রয়োজনে এশিয়া কাপের মধ্যেই শাস্ত্রীকে কোচের পদ থেকে সরানো হোক। বলেন, ‘শুধু বড় বড় কথা বললেই যদি সব হত, তাহলে কোনো সমস্যাই থাকত না। সবাই সেটাই করত। ইংল্যান্ডে ভারতের ব্যর্থতার দায় নিতে হবে শাস্ত্রীকে। সে খুব ভালো ধারাভাষ্যকার। অনুরোধ করব, সেই কাজটাতেই ফিরুক সে। ভারতের কোচিং তাকে দিয়ে হবে না। ’

গেলো ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় এশিয়া কাপের ১৪তম আস্র। এরই মধ্যে দুই ম্যাচ হেরে প্রথম পর্ব থেকেই বাদ পড়ে গেছে শ্রীলঙ্কা। দ্বিতীয় পর্বে পৌঁছে গেছে বাংলাদেশ ও আফগানিস্তান।  

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) হংকংয়ের বিপক্ষে নিজেদের এশিয়া কাপ মিশন শুরু করবে কোহলি বিহীন ভারত। নিয়মিত অধিনায়ক কোহলিকে এই টুর্নামেন্টে বিশ্রামে রেখে রোহিত শর্মাকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

ভারতের সাবেক ওপেনার চৌহান মনে করেন, শাস্ত্রী তার দায়িত্ব পালনে পুরোপুরি ব্যর্থ। দলকে তিনি সঠিক পথে নিয়ন্ত্রণ করছেন না। বলেন, ‘এটা ভারতের সেরা বিদেশ সফরকারী দল? আমি একদমই ব্যাপারটার সঙ্গে একমত হতে পারছি না। আমার মতে ভারতের সেরা সফরকারী দল একটাই। ১৯৮০’র দলটা। সে ঠিক কী বোঝাতে যায়। সে দলকেও ঠিকভাবে বুঝাতে পারে না। ’

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।