ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলিকে নিয়ে বিসিসিআই-স্টার ‘যুদ্ধ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
কোহলিকে নিয়ে বিসিসিআই-স্টার ‘যুদ্ধ’ বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ব্যক্তিগত পারফরম্যান্স ভালো থাকলেও দলের ৪-১ ব্যবধানে হার বেদনায়দায়ক ছিল কোহলির কাছে। তবে টানা ক্রিকেট খেলা ভারতীয় ক্রিকেট দলের নিয়মিত অধিনায়কে চলতি এশিয়া কাপ থেকে বিশ্রাম দেওয়া হয়। কিন্তু তার এই দলে না থাকা নিয়েই এবার কথার যুদ্ধ শুরু হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও চুক্তিভুক্ত সম্প্রচারক সংস্থা স্টার গ্রুপের মধ্যে।

কোহলি খেলছেন না বলে এক প্রকার বিরক্তি প্রকাশ করে স্টার গ্রুপ। ভারতের সেরা এই তারকার অনুপস্থিতিতে বিজ্ঞাপনের বাজারে প্রভাব পড়েছে বলে জানায় সংস্থাটি।

শুধু মনে করেই থেমে থাকেনি স্টার। লিখিতভাবে তাদের বিরক্তির কারণ জানিয়ে ভারতীয় বোর্ডকে উদ্দেশ্য করে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছে একটি ই-মেইলও করে স্টার গ্রুপ।

সেখানে স্টারের দাবি, ভারত এশিয়া কাপে সেরা দল পাঠায়নি। ফলে দর্শকের আগ্রহ কমে গেছে এশিয়া কাপ থেকে। যা বিজ্ঞাপনের বাজারে স্টারের জন্য হুমকি।

তবে স্টারের এই অভিযোগ মোটেই ভালোভাবে নেয়নি বিসিসিআই। পাল্টা ই-মেইলে এসিসিকে বিসিসিআইয়ের প্রধান নির্বাহী (সিইও) রাহুল জোহরি লেখেন, ‘এটা শুনে রাখুন যে, দলটা নির্বাচন করে বোর্ডের অনুমোদিত নির্বাচক কমিটি। ভারতীয় দলে কে খেলবে, কে খেলবে না সেটা ঠিক করব আমরা। এটা একান্তভাবেই আমাদের ব্যাপার। দল নির্বাচনের ক্ষেত্রে স্পন্সর সংস্থার নাক গলানোকে মোটেই ভালোভাবে দেখছে না বোর্ড। ’

দুই পক্ষকে ঠাণ্ডা করতে এসিসির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে টুর্নামেন্ট চলাকালে এ বিষয়ে কিছুই বলবে না তারা।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) এবারের আসরে ভারত প্রথমবার মাঠে নামছে। যেখানে ‘এ’ গ্রুপে তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।