[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

দুর্বল হংকংকে হারিয়ে পাকিস্তানের এশিয়া কাপ সূচনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৬ ১১:৩২:১৭ পিএম
বোলিংয়ে পাকিস্তান দল। ছবি: সংগৃহীত

বোলিংয়ে পাকিস্তান দল। ছবি: সংগৃহীত

আরব আমিরাতের মাটিতে সবচেয়ে শক্তিশালী দল ধরা হচ্ছে পাকিস্তানকে। তাদের সামনে বাছাইপর্ব থেকে উঠে আসা হংকং নেহাতই চুনোপুঁটি। আর এমন দলের বিপক্ষে হেসেখেলেই জিতে গেলো পাকিস্তান।

হংকংয়ের দেওয়া ১১৭ রানের সহজ লক্ষ্যে টার্গেট সহজেই পৌঁছে যায় পাকিস্তানি ব্যাটসম্যানরা। নির্ভার হয়েই ব্যাট চালান ইমাম-উল হক, ফাখার জামানরা। ২ উইকেট হারিয়ে ২৩ ওভার ৪ বল খেলে জয় উঠে আসে পাকিস্তানের হাতে।

রোববার (১৬ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে সরফরাজ আহমেদকে বোলিংয়ের আমন্ত্রণ জানান হংকং অধিনায়ক অংশুমান রাথ। 

কিন্তু ব্যাটিংয়ে নেমেই পাকিস্তানি বোলারদের তোপের মুখে পড়েন হংকংয়ের ব্যাটসম্যানরা। হংকংকে এক প্রকার উড়িয়েই দেয় পাকিস্তানের বোলাররা। বোলিং তাণ্ডবে মাত্র ১১৬ রানেই অলআউট হয় হংকং।  হংকংয়ের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন আইজাজ খান। ২৬ রান করেন কিঞ্চিত শাহ।

পাকিস্তানের পেসার উসমান একাই তুলে নেন তিন উইকেট। হাসান আলী ও লেগ স্পিনার শাদাব খান ২টি করে এবং ফাহিম আশরাফ ১টি উইকেট পান। দারুণ ফিল্ডিংয়ের মাধ্যমেও হংকংকে আটকে রাখে পাকিস্তান, রান আউট হয় ২টি।

নিজাকাত খান আর অধিনায়ক অংশুমান রাথ ১৭ রানের জুটি গড়েন। তবে ১৩ রান করে রান আউট হয়ে ফেরেন নিজাকাত। ১৯ রান করে বিদায় নেন অধিনায়কও। এরপর আর কেউ দাঁড়াতে পারেননি তেমন। আসা-যাওয়ার মধ্যেই শেষ হয় হংকংয়ের ইনিংস।
 
বাংলাদেশ সময়: ২৩২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
এমকেএম/এনএইচটি

ক্লিক করুন, আরো পড়ুন :   এশিয়া কাপ-২০১৮
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa