bangla news

জাপানিজ নন তারা বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৬ ৪:৫৭:০৩ পিএম
প্রবাসীরা গ্যালারি পরিষ্কার করেন। ছবি: সংগৃহীত

প্রবাসীরা গ্যালারি পরিষ্কার করেন। ছবি: সংগৃহীত

খুব বেশি দিন আগের ঘটনা নয়। এই তো মাত্র তিন মাস আগে হয়ে যাওয়া রাশিয়া বিশ্বকাপে জাপানের সমর্থকরা ম্যাচ হেরেও কান্না চোখে গ্যালারি পরিষ্কার করেন। তাদের এমন দৃষ্ঠান্ত পুরো ফুটবল বিশ্বের চোখে ভালোলাগার পানি আনে।  

ক্রিকেট মাঠে এমন দৃশ্য বিরলই বলা যায়। কিন্তু এমন বিরল দৃশ্যই দেখালেন দুবাই প্রবাসী বাংলাদেশিরা। এশিয়া কাপের ১৪ তম আসরের প্রথম ম্যাচে একদিকে নিজ দেশের জয় অপর দিকে বাংলাদেশিদের এমন দারুণ কাজের প্রশংসা এখন সবার মুখে মুখে।

প্রবাসীরা গ্যালারি পরিষ্কার করেন। ছবি: সংগৃহীত

শনিবার (১৫ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম যেনো রুপ নেয় শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। প্রথম দেখায় বোঝার উপায় নেই খেলা দেশের বাইরে নাকি দেশে! এমন দর্শকদের জয়ী ম্যাচ শেষে ধন্যবাদ দিতেও ভোলেননি ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কিন্তু এই ধন্যবাদের বাইরেও আরও বড় কিছু করে দেখিয়েছেন তারা।

পুরো ম্যাচ জুড়ে ‘বাংলাদেশ’ ‘বাংলাদেশ’ গর্জন করা লক্ষ লক্ষ বাংলাদেশিরা ম্যাচ শেষেও ছিলেন না ক্লান্ত। মাঠে তামিম ইকবাল-মুশফিক রহিম-মোহাম্মদ মিঠুনরা লড়াই করে জেতান দেশকে। আর সেই দেশের প্রতিনিধি হয়ে ম্যাচ শেষে গ্যালারি পরিষ্কার করলেন তারা।

প্রবাসীরা গ্যালারি পরিষ্কার করেন। ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলা ভাষায়ই প্রবাসের এই মানুষগুলোকে ধন্যবাদ জানিয়ে মাশরাফি বলেন, ‘যারা আজ মাঠে এসে আমাদের সমর্থন করছেন, দেশ থেকে এসেছেন কিংবা আরব আমিরাতে থাকা প্রবাসীরা…  এটা (বিপুল সমর্থন) সত্যিই অবিশ্বাস্য।’

এশিয়া কাপের উদ্বোধনী দিনে শ্রীলঙ্কাকে ১৩৭ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে বাংলাদেশ। এ ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। যেখানে এশিয়া কাপ খেলাই অনিশ্চিত হয়ে পড়ে তামিমের, সেই তামিমই দেশের প্রয়োজনে ব্যাট হাতে নেমে যান একাদশ ব্যাটসম্যান হিসেবে। এত সব ঘটনার মাঝেও বাংলাদেশি দর্শকদের এমন কাজ উদাহরণ হয়ে থাকবে অনেক দিন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
এমকেএম  

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-09-16 16:57:03