[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

পেরেরাকে লেগ বিফোরের ফাঁদে ফেললেন মিরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৫ ১০:৫৮:১৫ পিএম
মেহেদি হাসান মিরাজ

মেহেদি হাসান মিরাজ

নিজের দ্বিতীয় ওভারেই উইকেট পেলেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। ওভারের দ্বিতীয় বলে তার বলে ডিফেন্স করতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন মেন্ডিস। টাইগারদের আবেদনের সঙ্গে সঙ্গে আউটের ইশারা করেন আম্পায়ার। ৩৮ রানে ৪ উইকেট হারায় শ্রীলঙ্কা।

লঙ্কান ইনিংসকে ধ্বংসস্তূপে পরিণত করতে অষ্টম ওভারে স্পিনার মেহেদি হাসান মিরাজকে আক্রমণে আনেন মাশরাফি। নিজের প্রথম ওভারে মাত্র ১ রান খরচ করা মিরাজ নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই কুশাল পেরেরার উইকেট তুলে নেন। সোজা বলে ডিফেন্ড করতে গিয়ে পরাস্ত হন পেরেরা, বল গিয়ে লাগে তার প্যাডে। টাইগারদের আবেদনে সাড়া দিয়ে পেরেরাকে আউটের ইশারা করেন আম্পায়ার। ৩৮ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। 

এর আগে ইনিংসের ১.৫ ওভারেই ২২ রান তুলে বাংলাদেশের বোলারদের জন্য খারাপ কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন দুই লঙ্কান ওপেনার থারাঙ্গা ও মেন্ডিস। কিন্তু তাদের খুব বেশিদূর যেতে দেন নি বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। নিজের প্রথম ওভারের শেষ বলেই কুশাল মেন্ডিসকে লেগ বিভোরের ফাঁদে ফেলেন ‘দ্য ফিজ’। কিন্তু আম্পায়ার টাইগারদের আবেদন নাকচ করে দিলে রিভিও নেন টাইগার দলপতি মাশরাফি। রিপ্লেতে দেখা যায় বল স্ট্যাম্পের একদম মাঝ বরাবর আঘাত হানতো। ফলে রিভিও জিতে নেয় বাংলাদেশ।

ইনিংসের তৃতীয় ওভারে বল করতে এসে আরেক লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গাকে বোল্ড করে দেন মাশরাফি। উইকেট সোজা বলকে থার্ডম্যান বরাবর পাঠাতে চাইলে বলের সুইংয়ে পরাস্ত হন থারাঙ্গা। স্কোর বোর্ডে ২৮ রান সংগ্রহ করতেই দ্বিতীয় উইকেট হারায় শ্রীলঙ্কা।

এরপর লঙ্কানদের আরও চাপে ফেলে দেন মাশরাফি। নিজের তৃতীয় ও ইনিংসের পঞ্চম ওভারে ধনঞ্জয়া ডি সিলভাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন টাইগার অধিনায়ক। আম্পায়ার আউট দিলেও এবার রিভিও নেয় শ্রীলঙ্কা। রিপ্লে দেখে আম্পায়ার তার সিদ্ধন্তে অটল থাকেন। ১ উইকেটে ২২ রান থেকে ৩২ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা।

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db