ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের আচরণ বদলে যাবে: আলভেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
নেইমারের আচরণ বদলে যাবে: আলভেজ পিএসজি'র দুই ব্রাজিলিয়ান সতীর্থ-ছবি: সংগৃহীত

বিশ্বকাপের পর ব্রাজিল ও প্যারিস সেইন্ট জার্মেইয়ের সতীর্থ নেইমারের সঙ্গে কথা বলেছেন ডিফেন্ডার দানি আলভেজ। দেখা করে নেইমারকে কিছু উপদেশও দিয়েছেন তিনি।

রাশিয়া বিশ্বকাপে মাঠের খেলার চেয়ে অযথা মাঠে ডাইভ দেওয়ার কারণে বেশি আলোচনায় ছিলেন নেইমার জুনিয়র। তার দলও বেলজিয়ামের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে।

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্র এবং এল সালভাদরের বিপক্ষে ম্যাচেও তার ডাইভিং নিয়ে সমালোচনার ঝড় বয়ে গেছে। শেষ ম্যাচে তাকে ডাইভ দেওয়ার অপরাধে হলুদ কার্ডও দেখান রেফারি।

নেইমারের আচরণ নিয়ে সমালোচনার প্রেক্ষিতে তার সঙ্গে এই নিয়ে কথা বলেছেন আলভেজ। সেই আলোচনায় নেইমারকে তিনি বুঝিয়েছেন কিভাবে কিছু পরিবর্তন ক্যারিয়ার দীর্ঘ করায় কাজে লাগে।

‘ধাক্কাটা তাকে (নেইমারকে) পরিণত হতে সাহায্য করেছে এবং তার আচরণ বদলে যাবে। ' 

'যখন আপনি পরিণত হবেন তখন আপনার সিদ্ধান্ত এবং আচরণ অনেক বেশি বিচক্ষণ হবে। '

'আপনাকে একজন বালক হওয়ার চেয়ে পরিণত মানুষ হওয়ার দিকে নজর দিতে হবে। '

সাবেক বার্সা ডিফেন্ডার, যিনি ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপে যেতে পারেননি, নেইমারকে নিয়ে হওয়া সমালোচনাকে কিছু কিছু ক্ষেত্রে ঠিক বলেই মনে করেন।

'আমি সবসময়ই বলি যখন একজন তোমার সম্পর্কে বাজে কথা বলে, এটা অনেক সময় নিপীড়ন হতে পারে। '

'কিন্তু যখন অনেক মানুষ একই কথা বলে এবং কোনো একটা সমস্যা হয়েছে বলে ইঙ্গিত দেয়, তখন নিজেকে নতুন করে খুঁজে বের কথা এবং উন্নতি করার সময় হয়েছে বুঝতে হবে। '

'কারণ, প্রতিটি মানুষেরই ব্যর্থতা আছে এবং আমি মনে করি বুদ্ধিমান মানুষ এটা বুঝতে সক্ষম যে তাকে বদলাতে হবে। '

নেইমারকে নিয়ে করা সব সমালোচনাকে আলভেজ ন্যায্য মনে করেন না। তবে তিনি এটাও মনে করেন এসব সমালোচনা নেইমারকে দীর্ঘ পথ পাড়ি দিতে শক্তি জোগাবে।  

'কয়েকটা বিষয়ে মানুষ পক্ষপাতদুষ্ট ছিল, কিন্তু জীবনে কিছু বিষয় আপনাকে পরিণত করতে সাহায্য করে এবং সতর্ক করে দেয় যে আপনাকে পেশাদারিত্বের উন্নতি করতে হবে। '

'যখন কোনো জিনিস ঠিকঠাক না হয় তখনই আপনাকে আপনাকে পদক্ষেপ নিতে হবে। '

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad