bangla news

প্রথম নারী ক্রিকেটারের ৩০০ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৩ ১০:১৪:৪৩ এএম
ঝুলন গোস্বামী। ছবি: সংগৃহীত

ঝুলন গোস্বামী। ছবি: সংগৃহীত

প্রথম নারী ক্রিকেটার হিসেবে অনন্য এক রেকর্ড গড়লেন ভারতের ঝুলন গোস্বামী। প্রথম নারী ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৩০০ উইকেটের মালিক হলেন তিনি। 

শ্রীলঙ্কা নারী ক্রিকেট দলের বিপক্ষে চলছে ভারতীয় নারী দলের সিরিজ। সেখানেই প্রথম ওয়ানডেতে দুই উইকেট নিয়ে এই রেকর্ডের মালিক হয়ে যান ঝুলন। এই উইকেটের মধ্যে আছে টেস্টে ৪০ উইকেট, একদিনের ক্রিকেটে ২০৫ উইকেট ও টি-টোয়েন্টিতে ৫৬ উইকেট। নারী ক্রিকেটারদের মধ্যে এক মাত্র ঝুলনের নামের পাশেই ওয়ানডেতে ২’শতাধিক উইকেট আছে।

শুধু ঝুলনই নয়। ভারতীয় নারী দলের অধিনায়ক মিতালি রাজও গড়েন আরেক রেকর্ড। অধিনায়ক হিসেবে সর্বোচ্চ সংখ্যায় ওয়ানডে ম্যাচ নেতৃত্ব দিয়েছেন মিতালি। তার নেতৃত্ব দেওয়া ম্যাচের সংখ্যা ১১৮। তার আগে ইংল্যান্ডের শার্লটে অ্যাডওয়ার্ডস ১১৭ ম্যাচে নেতৃত্ব দিয়ে সবার উপরে ছিলেন। এই তালিকার তিন রয়েছেন অস্ট্রেলিয়ার বেলিন্দা ক্লার্ক। তিনি ১০১ ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-09-13 10:14:43