ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ড্রাইভিংয়ে নিষিদ্ধ ফ্রান্সের বিশ্বকাপজয়ী অধিনায়ক!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
ড্রাইভিংয়ে নিষিদ্ধ ফ্রান্সের বিশ্বকাপজয়ী অধিনায়ক! ইংল্যান্ডে হুগো লরিস ২০ মাস গাড়ি চালাতে পারবেন না-ছবি: সংগৃহীত

মদ্যম অবস্থায় বেসামালভাবে গাড়ি চালিয়ে ট্রাফিক আইন ভাঙার পর হাজতে পর্যন্ত যেতে হয়েছিল ফ্রান্সের বিশ্বকাপজয়ী অধিনায়ক হুগো লরিসকে। জামিনে ছাড়া পেলেও সে সময় তার বিরুদ্ধে মামলা হয়েছিল। এবার সেই মামলার রায়ে জানানো হয়, লরিসের ৫০ হাজার পাউন্ড জরিমানা হয়েছে এবং ইংল্যান্ডে তিনি ২০ মাস গাড়ি চালাতে পারবেন না।

এই হুগো লরিসের হাত ধরেই দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের সোনালী শিরোপা উঁচিয়ে ধরে ফ্রান্স। তবে ৩১ বছর বয়সী এই ফরাসি তারকা এবার কিছুটা বিপাকেই পড়েছেন।

গত ২৪ আগস্ট রাতে মদ্যপ অবস্থায় বেসামালভাবে গাড়ি চালানোর অপরাধে পশ্চিম লন্ডন পুলিশের হাতে ধরা পড়েন লরিস। প্রায় সাত ঘণ্টা আটক থাকার পর তাকে ছেড়ে দেওয়া হয়।

সেদিন রাতে ২.২০ মিনিটে লন্ডনের রাস্তায় নিজের ব্যক্তিগত গাড়ি চালিয়ে বাড়ি ফিরছিলেন লরিস। রাস্তায় অস্বাভাবিকভাবে গাড়ি চালাতে দেখে তাকে অনুসরণ করে কর্মরত পুলিশ। এক পর্যায়ে তাকে থামিয়ে দেওয়া হয় ও তার অ্যালকোহল পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার অতিরিক্ত মদ্যপের নমুনা পাওয়া যায়।

ট্রাফিক আইন ভাঙার দায়ে লরিসকে আটক করে পশ্চিম লন্ডনের পুলিশ। শাস্তি স্বরূপ তাকে জেল হাজতে রাখা হয় সাত ঘণ্টার মতো। আর সর্বশেষ মামলার রায়ে জরিমানাসহ ড্রাইভিংয়ে নিষেধাজ্ঞা পেলেন তিনি।

২০০৮ সালে ফ্রান্স জাতীয় দলের জার্সি গায়ে চাপানো লরিস এখন পর্যন্ত মোট ১০৪টি ম্যাচ খেলেছেন ফ্রান্সের হয়ে। ২০১২ সালে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারে যোগ দিয়ে ক্লাবের হয়ে এখন পর্যন্ত ২৫৬টি ম্যাচ খেলেন ৩১ বছর বয়সী এই গোলরক্ষক।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।